কলকাতা বিভাগে ফিরে যান

কলকাতার উন্নয়নের নিরিখে আমেদাবাদকে ১০-০ গোলে হারানোর চ্যালেঞ্জ অভিষেকের

December 18, 2021 | 2 min read

কলকাতার সঙ্গে আমেদাবাদের তুলনা টানলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে শহর কলকাতা উন্নয়নের নিরিখে যেভাবে এগিয়েছে, তার ধারেকাছে নেই আমেদাবাদ। তাঁর প্রশ্ন, মোদিবাবুর রিপোর্ট কার্ড কোথায়? কারণ বিজেপির হাতে ধর্মসূচি। আর তৃণমূলের হাতে উন্নয়নের কর্মসূচি। অভিষেকের চ্যালেঞ্জ, বিজেপি নেতারা তথ্য নিয়ে বিতর্ক সভায় বসুন। কলকাতার উন্নয়নের নিরিখে আমেদাবাদকে ১০-০ গোলে হারাব আমরা।

তৃণমূল নেতৃত্বাধীন বিগত পুরবোর্ড যেভাবে নাগরিক পরিষেবা দিয়েছে, তাতে সন্তুষ্ট শহরবাসী। আর এই প্রেক্ষাপটেই নজর রয়েছে পুরভোটের দিকে। ভোট ময়দান থেকে বিরোধীদের কার্যত সরে যাওয়া এবং শহরবাসীর প্রতিক্রিয়ায় পরিষ্কার, আগামী পুরবোর্ড আসতে চলেছে তৃণমূলের হাতেই। তাই প্রচারের শেষ দিনে শহরবাসীকে সঙ্গে নিয়ে পদযাত্রার মধ্যে দিয়ে অভিষেক জানিয়ে দিলেন, কলকাতাকে আরও এগিয়ে নিয়ে যেতে পারে একমাত্র তৃণমূলই।

শুক্রবার দুপুর ২টো নাগাদ বালিগঞ্জ ফাঁড়ি থেকে শুরু হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রোড শো। হাজরা রোড, শরৎ বোস রোড হয়ে পদযাত্রা শেষ হয় কালীঘাটে। দলের কর্মী-সমর্থক থেকে সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। অভিষেককে স্বাগত জানাতে দোতলার ব্যালকনি থেকে উড়ে এসেছে ফুলের পাপড়ি। ফুল ছুড়ে পাল্টা প্রতিক্রিয়া জানিয়েছেন তিনিও। আর মানুষের এই ভালোবাসাকে সঙ্গী করেই এগিয়ে গিয়েছে পদযাত্রা। পাশে ছিলেন সুব্রত বক্সি, ফিরহাদ হাকিম, দেবাশিস কুমাররা। ৫টার ঠিক আগে কালীঘাটে যখন রোড শো শেষ হয়, তখনও রাস্তায় হাজার হাজার কর্মীর হাতে উড়ছে জোড়াফুলের পতাকা। যা বাড়তি অক্সিজেন জুগিয়েছে তৃণমূল নেতৃত্বকে।

এদিন বিজেপিকে চড়া সুরে বিঁধলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। বাংলা যে বিশ্বের দরবারে আরও এগিয়ে গিয়েছে, তার সর্বশেষ উদাহারণ দুর্গাপুজোকে ইউনেস্কোর স্বীকৃতি। অভিষেক বলেন, কলকাতার দুর্গাপুজো বিশ্বের দরবারে জায়গা করে নিয়েছে। আগামী দিনে দুর্গাপুজো নিয়ে আরও ভাবনা রয়েছে। কলকাতাকে এগিয়ে নিয়ে যেতে আরও উন্নয়নমূলক কর্মসূচি নিতে চায় তৃণমূল। তাই পুরভোটে তৃণমূলকে সমর্থনের আহ্বান জানিয়েছেন অভিষেক। বলেছেন, মে মাসে বিজেপির বেলুন ফুটো হয়ে গিয়েছে। তৃণমূলের নজরে রয়েছে গোয়া, ত্রিপুরা সহ একাধিক রাজ্য। আগামী বছর গোয়ায় বিধানসভা নির্বাচন। সেখানে আশাতীত ফল হবে বলে প্রত্যয়ী অভিষেক।

TwitterFacebookWhatsAppEmailShare

#ahmedabad, #Abhishek Bannerjee, #Kolkata Development

আরো দেখুন