কলকাতা বিভাগে ফিরে যান

মানিকতলায় বিরিয়ানি খাইয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা, কাঠগড়ায় বিজেপি

December 19, 2021 | < 1 min read

ভোটারদের প্রভাবিত করার অভিনব ‘ছক’। সুকিয়া স্ট্রিটের বেসরকারি হাসপাতালের ছাদ থেকে বিরিয়ানি (Biriyani) বিলি করে ভোট কেনার চেষ্টা। এমনই অভিযোগ উঠল মানিকতলার ২৮ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। যদিও রাজ্যের শাসকদলের এই অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রবিবার সকাল থেকে শান্তিপূর্ণভাবে চলছে কলকাতা পুরভোট। কয়েকটি এলাকা থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর আসছে। এর মধ্যে মানিকতলার ২৮ নম্বর ওয়ার্ড থেকে অভিনব কায়দায় ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠল। তৃণমূলের অভিযোগ, স্থানীয় এক বেসরকারি হাসপাতালের ছাদে বিরিয়ানি রান্না চলেছে। আর সেই বিরিয়ানি বিলি করে ভোট কেনার চেষ্টা চলছে।

এ প্রসঙ্গে তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “গত কাল রাত থেকে এলাকায় বহিরাগতদের আসা-যাওয়ার অভিযোগ পাচ্ছিলাম। এদিন সকাল থেকে বেসরকারি হাসপাতালে বিরিয়ানি রান্না হচ্ছে। সে রান্না হতেই পারে, ভোটের দিন এজেন্টদের প্যাকেট বিলি করা হতেই পারে। কিন্তু ভোটারদের প্রভাবিত করা ঠিক নয়। বিজেপি ভোট পাবে না জেনেই এ সব করছে।” তিনি আরও জানান, “হাসপাতালের বর্তমান মালিক বিজেপি ঘনিষ্ঠ। ক’দিন ধরেই হাসপাতালের রোগীদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছিল। সেই টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা। পুলিশকে আমরা জানিয়েছি। ব্যবস্থা নিতে বলেছি। হাসপাতালে রোগীর আত্মীয় ছাড়া বহিরাগতদের সরিয়ে দিতে বলেছি।”

যদিও অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁদের কথায়, হাসপাতালে কর্মীদের জন্য বিরিয়ানি রান্না করা হচ্ছিল। এ প্রসঙ্গে বিধানসভা ভোটের মানিকতলার বিজেপি প্রার্থী কল্যাণ চৌবে বলেন, “বিরিয়ানি দিয়ে ভোট প্রভাবিত করছি তো? তাহলে তৃণমূল নেতাদেরও বলুন বিরিয়ানি খেয়ে যেত। ভোট যে কেমন অবাধ-শান্তিপূর্ণ হচ্ছে তা তো সবাই দেখতেই পাচ্ছে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Municipal Election 2021, #KMC Election

আরো দেখুন