কলকাতা বিভাগে ফিরে যান

পুরভোটে তৃণমূলের জয়ের আনন্দে দেদার বিকোল সবুজ বিরিয়ানি

December 22, 2021 | < 1 min read

শুধু ভোটের মার্কশিট নয়, খাবার প্লেটও সবুজ হল ভোট গণনার (KMC Election Result) দিন। মঙ্গলবার সকাল থেকেই সবুজে সবুজ ছিল শহর। আকাশে সবুজ আবির। রেলিং এ রেলিং এ হরিৎ পতাকা। সবুজ টুপি, ঘাসরঙের জামা। ১৪৪ ওয়ার্ডের ১৩৪ টাই যে তৃণমূলের দখলে। এহেন তিলোত্তমায় মঙ্গলবার প্যাকেট প্যাকেট বিক্রি হল সবুজ বিরিয়ানি!

শ্যামবাজার হাতিবাগান জংশনে ফড়িয়াপুকুরে হোটেল প্রিয়ার মালিক দম ফেলার ফুরসত পাননি। সারাদিনে সবুজ বিরিয়ানি দিতে দিতে হাত ব্যাথা! এক ডেকচি শেষ হতে না হতেই অর্ডার এসেছে আরও। হোটেল মালিক ‘ভবানী দা’ ওরফে তপন ঘোষাল দীর্ঘদিনের তৃণমূল কর্মী। তাঁর কথায়, “মানুষের আবেগটা বুঝি।”

এমনিতেই ভোজনরসিক বাঙালি। যে কোনও উৎসবে আহ্লাদে বিরিয়ানি তার প্রথম পছন্দ। শীতকাল হলে তো কথাই নেই। মঙ্গলবার সকালে ভোট গণনার প্রথম রাউন্ডের শুরু থেকেই ফলাফল পরিস্কার হতে শুরু করে। বেলা যত গড়িয়েছে তৃণমূল সমর্থকরা বুঝে যান আজ তাঁদের উল্লাসের দিন। প্রিয়া হোটেল এর মালিক জানিয়েছেন, “জানতাম আজ প্রচুর সমর্থক বিরিয়ানি কিনতে আসবেন। ভাবলাম রঙটা সবুজ হলে কেমন হয়?” তবে এই সবুজ রং কোনও ক্ষতিকর জিনিস দিয়ে নয়, করা হয়েছে অরগ্যানিক রঙ দিয়ে। সবুজ বিরিয়ানির নির্মাতা জানিয়েছেন, পোলাও চাল, মটন কুচি, পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা বাটা, ধনেপাতা বাটা দিয়েই তৈরি হয়েছে সবুজ বিরিয়ানি। চিকেন এবং মটন দু ধরণের সবুজ বিরিয়ানিই দেদার বিক্রি হয়েছে। গ্রিন মাটন বিরিয়ানির দাম ২০০ টাকা এবং গ্রিন চিকেন বিরিয়ানি বিকিয়েছে ১৮০ টাকা প্লেট হিসেবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Biriyani, #Kolkata Municipal Election 2021

আরো দেখুন