দেশ বিভাগে ফিরে যান

মহাত্মা গান্ধীকে নিয়ে অপমানজনক মন্তব্য, স্বঘোষিত ‘গডম্যান’ কালীচরণ মহারাজের বিরুদ্ধে এফআইআর দায়ের

December 27, 2021 | < 1 min read

ধর্মীয় সভা থেকে জাতির জনক মহাত্মা গান্ধীকে নিয়ে অপমানজনক মন্তব্য করায়, স্বঘোষিত ‘গডম্যান’ কালীচরণ মহারাজের (Godman Kalicharan Maharaj) বিরুদ্ধে এফআইআর দায়ের করল রায়পুর পুলিস। মহাত্মা গান্ধীর বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য শুধু নয়, জাতির জনককে খুন করায় নাথুরাম গডসের পক্ষ নিয়ে ধর্ম সংসদে সওয়ালও করেন (Godman Kalicharan Maharaj)।

রবিবার রায়পুরের রাবণভাটা মাঠে কালীচরণ মহারাজের ধর্ম সংসদ ছিল। সেখানেই গডম্যান বলেন, ‘মহাত্মা গান্ধীকে খুন করার জন্য আমি নাথুরাম গডসেকে কুর্নিশ জানাই।’ রায়পুরের প্রাক্তন মেয়র প্রমোদ দুবের অভিযোগের ভিত্তিতে টিকরাপাড়া থানায় কালীচরণ মহারাজের বিরুদ্ধে এফআইআর রুজু হয়েছে। প্রকাশ্য সভা থেকে আপত্তিকর মন্তব্য করে ঘৃণার উদ্রেক করায় ভারতীয় দণ্ডবিধির ৫০৫(২) ও ২৯৪ ধারায় অভিযুক্ত করা হয়েছে ‘গডম্যান’কে।

সংখ্যালঘুদের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানোর কারণে দু’দিন আগেই খবরের শিরোনামে আসে হরিদ্বারের হিন্দুসভার নেতারা। তার পরে রায়পুরের এই ঘটনা। দিল্লি ও হরিদ্বারের ধর্ম সংসদ থেকে সংখ্যালঘু নিধনের ডাক দেওয়ার ঘটনায় সিঁদুরে মেঘ দেখতে পাচ্ছেন দেশের ৭৬ জন আইনজীবী৷ গভীর উদ্বেগ প্রকাশ করে শীর্ষ আদালতে স্বতঃপ্রণোদিত ব্যবস্থা নেওয়ার দাবিতে প্রধান বিচারপতি এনভি রামানাকে চিঠি লিখলেন তাঁরা৷

চিঠিতে পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ এনেছেন আইনজীবীরা৷ জানিয়েছেন, বর্তমান সময়ে ধর্মীয় বিদ্বেষ ছড়ানো সাধারণ ব্যাপার হয়ে দাঁড়াচ্ছে৷ এই ধরনের অনুষ্ঠান বন্ধে অবিলম্বে বিচারব্যবস্থার হস্তক্ষেপ প্রয়োজন৷ জাতির জনককে নিয়ে কালীচরণ মহরাজের নিন্দনীয় মন্তব্যের প্রেক্ষিতে একটি টুইট করেন কংগ্রেস নেতা মহাত্মা গান্ধী। জাতির জনককেই উদ্ধৃত করেন রাহুল। ‘আপনি আমাকে বেড়ি পরাতে পারেন, আমার ওপর অত্যাচার করতে পারেন, আপনি এই শরীরকে ধ্বংসও করতে পারেন। কিন্তু আপনি আমার চিন্তাকে কখনও বন্দি করতে পারবেন না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Derogatory remarks, #Mahatma Gandhi, #Godman, #Kalicharan Maharaj

আরো দেখুন