দেশ বিভাগে ফিরে যান

প্রতিষ্ঠা দিবসে বিপত্তি, উত্তোলনের সময় সোনিয়ার হাত থেকে পড়ে গেল পতাকা

December 28, 2021 | < 1 min read

কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসের শুরুতেই বিপত্তি। পতাকা উত্তোলনের সময় অন্তর্বর্তীকালীন সভানেত্রীর হাত থেকে পড়ে গেল দলীয় পতাকা। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সেই মুহূর্তের ভিডিও।

আজ, মঙ্গলবার নয়াদিল্লির কংগ্রেসের হেডকোয়ার্টারে দলের ১৩৭ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বিশেষ আয়োজন করা হয়। সেখানেই পতাকা উত্তোলন করতে আসেন সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। হাজির ছিলেন দলের কোষাধক্ষ্য পবন বনসাল এবং সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপালও। অনুষ্ঠানে যোগ দেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi), প্রিয়াঙ্কা গান্ধী বঢরাও। কিন্তু পতাকা উত্তোলনের সময়ই ঘটে বিপত্তি। ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যায়, দড়িতে দু’বার সজোরে টান দিয়েও পতাকা উত্তোলন করতে পারলেন না সোনিয়া। উলটে সেই টানেই পতাকা পড়ে গেল। তবে দলের এক কর্মী পতাকাটি ওড়ান।

পতাকা উত্তোলনের পর হয় বাকি অনুষ্ঠান। এদিন একটি ভিডিওয় দলের নেতা-কর্মীদের কংগ্রেসের প্রতি একাগ্রতা-সহ ঐক্যবদ্ধ ভাবে কাজ করার বার্তা দেন সোনিয়া গান্ধী। তিনি বলেন, “কিছু বিশেষ নিঃস্বার্থ ব্যক্তিত্বের অনুপ্রেরণায় তৈরি আমাদের প্রতিষ্ঠানের মূল্যবোন, আদর্শ ও ভাবমূর্তি। তাই আজকের দিনে আমরা ফের দলের প্রতি নিষ্ঠা ও আত্মত্যাগের শপথ নিই।” বলেন সোনিয়া।

এরপরই কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে তোগ দাগেন তিনি। বলে দেন, দুঃসাহসিক ভাবে গণতন্ত্রকে নষ্ট করা হচ্ছে। ইতিহাসে তুলে আনা হচ্ছে অযোগ্য কিছু ব্যক্তির নাম। দেশজুড়ে হিংসা, কুসংস্কার ছড়িয়ে দেওয়া হচ্ছে। যা ভারতের সার্বভৌমত্ব এবং সমাজের উপর অত্যন্ত নেতিবাচক প্রভাব ফেলছে বলে দাবি করে করেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী। সঙ্গে এও স্পষ্ট করে দেন, এই সবকিছুর বিরুদ্ধেই লড়াই জারি রাখবে তাঁদের দল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Soniya Gandhi, #Indian National Congress, #Flag

আরো দেখুন