রাজ্য বিভাগে ফিরে যান

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ক্রমাগত মেসেজ পাঠান রাজ্যপাল, বিস্ফোরক অভিযোগ সৌগত রায়ের

December 29, 2021 | < 1 min read

রাজ্য-রাজ্যপাল দ্বন্দ্ব এখনও জারি। এর মাঝেই রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন তৃণমূল সাংসদ সৌগত রায় (Saugata Roy)। অর্থাৎ এবার সংঘাতে সাংসদ-রাজ্যপাল। 

রাজ্যপাল পদে দায়িত্ব পাওয়ার পর থেকেই বারবার রাজ্য সরকারের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েছেন জগদীপ ধনকড়। বারবার রাজ্যের পদক্ষেপ নিয়ে প্রশ্ন তুলেছেন। কখনও আবার সরাসরি আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রীকে। রাজ্যের তরফে পালটা নিশানা করা হয়েছে তাঁকে। এসবের মাঝে বুধবার রাজ্যপালের বিরুদ্ধে মুখ্যমন্ত্রীর ভাবমূর্তি কলুষিত করার অভিযোগ করলেন তৃণমূল সাংসদ সৌগত রায়।

ঠিক কী বলেছেন সৌগত? তাঁর কথায়, “রাজ্যপাল হোয়াটস অ্যাপ করে বিভ্রান্তি ছড়াচ্ছেন। মাঝে মধ্যেই মুখ্যমন্ত্রীর নামে নিন্দা করে বিভিন্ন রকমের মেসেজ করছেন। আমি জবাব দিচ্ছি না। কারণ, জানি আমি কিছু লিখলেই উনি সেটা টুইট করবেন।” রাজ্যপালকে খোঁচা দিয়ে সৌগত বলেন, “উনি ধূর্ত রাজনীতিবিদের মতো আচরণ করছেন।” হাওড়া বিলে সই প্রসঙ্গ তুলেও ধনকড়কে আক্রমণ করেন সাংসদ।

মুখ্যমন্ত্রী সম্পর্কে জগদীপ ধনকড় যা বলেন, তা পুরোটাই মিথ্যে বলে এদিন দাবি করেছেন সৌগত রায়। সব মিলিয়ে এদিন ধনকড়কে তুলোধোনা করেছেন সৌগত। উল্লেখ্য, গতবার গোয়া সফরে গিয়ে মুখ্যমন্ত্রী দলীয় সভা থেকে রাজ্যপালের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছিলেন। নবান্ন-রাজভবনের ধারাবাহিক সংঘাত ‘দুর্ভাগ্যজনক’ অ্যাখ্যা দিয়ে তিনি গোটা পরিস্থিতির কথা সামনে আনেন। একজন সাংবিধানিক প্রধানের কাছ থেকে এমন আচরণ অনভিপ্রেত বলে জানান মুখ্যমন্ত্রী। তাঁর সেই বক্তব্য থেকে বিশেষ একটি অংশ তুলে নিয়ে বুধবার রাজ্যপাল নতুন করে টুইট যুদ্ধে অবতীর্ণ হন। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Jagdeep Dhankhar, #Sougata Roy, #Mamata Banejree

আরো দেখুন