দেশ বিভাগে ফিরে যান

ভারতে প্রথম ওমিক্রন আক্রান্তের মৃত্যু মহারাষ্ট্রে, মারা গেলেন নাইজেরিয়া ফেরত ব্যক্তি

December 31, 2021 | < 1 min read

ছবি: প্রতীকী

ভারতে ওমিক্রনের (Omicron) প্রথম বলি মহারাষ্ট্রের প্রৌঢ়। মহারাষ্ট্র স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, সম্প্রতি নাইজেরিয়া থেকে ফিরেছিলেন তিনি। এই মৃত্যুর ঘটনা স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়িয়েছে দেশবাসীর।

মহারাষ্ট্রের বাসিন্দা ওই প্রৌঢ়ের বয়স ৫২ বছর। সদ্যই নাইজেরিয়া থেকে ফিরেছিলেন তিনি। জানা গিয়েছে, কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন প্রৌঢ়। ২৮ ডিসেম্বর মৃত্যু হয় তাঁর। কিন্তু সেই সময় তাঁর ওমিক্রন আক্রান্ত হওয়ার বিষয়টি জানা যায়নি। বৃহস্পতিবার প্রকাশ্যে আসে চাঞ্চল্যকর তথ্য। এনআইভি রিপোর্ট জানা যায়, ওমিক্রন থাবা বসিয়েছিল ওই প্রৌঢ়ের শরীরে। যার জেরে মৃত্যুর কোলে ঢলে পড়লেন তিনি। তথ্য অনুযায়ী, ভারতে প্রথম ওমিক্রনের বলি এই প্রৌঢ়।

বিশ্বের পাশাপাশি ভারতেও লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মহারাষ্ট্রের পরিস্থিতি অত্যন্ত জটিল। পরিসংখ্যান বলছে, গতকালের তুলনায় বৃহস্পতিবার ওই রাজ্যে সংক্রমণ বেড়েছে ৩৭ শতাংশ। অন্যান্য রাজ্যের পরিস্থিতিও ক্রমশ জটিল হচ্ছে। ইতিমধ্যেই পরিস্থিতি বিচার করে ওড়িশার ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। করোনা পরিস্থিতি যাতে হাতের বাইরে না যায়, সেই কারণে পশ্চিমবঙ্গ-সহ ৮টি রাজ্যকে নতুন করে সতর্ক করেছে কেন্দ্র।

TwitterFacebookWhatsAppEmailShare

#Death, #Nigeria, #Omicron, #omicron case in india, #Maharashtra

আরো দেখুন