কলকাতা বিভাগে ফিরে যান

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস

January 1, 2022 | 2 min read

নতুন বছরের শুরুতে রাজ্য মন্ত্রিসভায় থাবা বসাল করোনা ভাইরাস (Coronavirus)।  এবার কোভিড পজিটিভ হলেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস (Arup Biswas)। সূত্রের খবর, তাঁর মৃদু উপসর্গ দেখা দিয়েছিল। তাঁর করোনা পরীক্ষা করানো হয়। রিপোর্ট পজিটিভ আসে। দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে তাঁকে ভরতি করা হয়েছে বলে খবর। বিদ্যুৎ মন্ত্রীকে কড়া পর্যবেক্ষণে রাখছেন চিকিৎসকরা। শরীরে অক্সিজেনের মাত্রার দিকে নজর রাখা হচ্ছে। ওমিক্রনের জন্য নমুনা পরীক্ষায় পাঠানো হবে কি না, তা এখনও জানা যায়নি। অ্যান্টিবডি ককটেল (Antibody Cocktail) প্রয়োগ করে তাঁর চিকিৎসা শুরু হয়েছে বলে সূত্রের খবর।

বছরের শেষের দিকে ফের মাথাচাড়়া দিয়ে উঠেছিল মহামারী করোনা।  দাপট দেখাতে শুরু করেছে ভাইরাসের নয়া স্ট্রেন ওমিক্রন (Omicron)। যার জেরে গোটা বিশ্বই ফের ত্রস্ত। বাংলাও তার ব্যতিক্রম নয়। ক্রিসমাস-ইংরাজি নববর্ষের সময় রাজ্যের কোভিড গ্রাফ ফের ঊর্ধ্বমুখী হতে শুরু করে। থাবা চওড়া করছে ওমিক্রন। আর নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছেন একাধিক ব্যক্তিত্ব।

সদ্যই মিটেছে কলকাতা পুরসভার নির্বাচন। নতুন পুরবোর্ড গঠন করে নাগরিক পরিষেবা প্রদানের কাজ শুরু হয়েছে। বুধবার জানা গিয়েছিল, করোনা আক্রান্ত হয়েছেন কলকাতার ৪ নম্বর বরো চেয়ারম্যান সাধনা বসু ও বিধায়ক তাপস রায়। সোমবার মেয়র ফিরহাদ হাকিমের শপথ গ্রহণ অনুষ্ঠানে ছিলেন এঁরা দু’জন। সেই অনুষ্ঠানে ছিলেন কলকাতার ১৪৪ জন কাউন্সিলর, একাধিক বিধায়ক, সাংসদ ও মন্ত্রীরা। ফলে ওই দুই তৃণমূল নেতা-নেত্রী করোনা আক্রান্ত হওয়ার খবর তীব্র আতঙ্ক তৈরি করেছিল। সংক্রমিতের সংখ্যা বাড়ার আশঙ্কা তৈরি হয়েছিল। 

এবার রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলল। সূত্রের খবর, দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে যে কেবিনে কোভিড নিয়ে ভরতি ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, সেখানেই ভরতি করা হয়েছে অরূপ বিশ্বাসকে।  মন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করেছেন সকলে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Arup Biswas, #COVID positive

আরো দেখুন