কলকাতা বিভাগে ফিরে যান

গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনায় আক্রান্ত ৬,১৫৩ জন, এখনও সংক্রমণের শীর্ষে কলকাতা

January 2, 2022 | 2 min read

বঙ্গে করোনা সংক্রমণ (Coronavirus) বেড়ে চলেছে হু হু করে। রবিবারও রাজ্য় স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান উদ্বেগ আরও বাড়িয়ে তুলল। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৬, ১৫৩ জন। যা শনিবারও ছিল সাড়ে চার হাজারের সামান্য বেশি। স্বাস্থ্যমহলের মতে, প্রায় ৭ মাস পর সর্বোচ্চ সংক্রমণ হল রবিবার। একদিনে মৃত্যু হয়েছে ৮ জনের। আর কোভিডের (COVID-19) কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ২৪০৭। এই হার ৯৭.৭৭ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে করোনার নয়া স্ট্রেন ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ১৬। রাজ্যে পজিটিভিটি রেট বেড়ে দাঁড়াল ১৫.৯৩ শতাংশ।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে বঙ্গে করোনা অ্যাকটিভ কেস ১৭ হাজার ৩৮, গত ২৪ ঘণ্টাতেই শুধুমাত্র ৩,৭৩৮ টি অ্যাকটিভ কেস বৃদ্ধি পেয়েছে। এদিকে, কলকাতা (Kolkata) এখনও সংক্রমণের শীর্ষে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩,১৯৪ জন। কলকাতা বাদ দিয়ে আর কোনও জেলায় দৈনিক কোভিড সংক্রমণ হাজার পেরোয়নি। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ হয়েছেন ৯৯৪ জন। করোনা যুদ্ধে সবচেয়ে এগিয়ে কালিম্পং, এখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৩ জন।

এই মুহূর্তে গোটা দেশেই মাথাব্যথা বাড়াচ্ছে ওমিক্রন। সংক্রমণের হারও অনেক বেশি। আর শৃঙ্খল ভাঙতেই সোমবার থেকে রাজ্যে আগামী ২ সপ্তাহের জন্য জারি হচ্ছে কড়া বিধিনিষেধ। লোকাল ট্রেন, মেট্রো চলবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে, সরকারি-বেসরকারি অফিসে ৫০ শতাংশ কর্মী উপস্থিত থাকতে পারবেন। এছাড়া রাত ১০ টা থেকে ভোর ৫টা পর্যন্ত কোনও যান চলাচল করতে পারবে না। জরুরি পরিষেবায় অবশ্য় ছাড় রয়েছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৩৮,৬৩৩, যার মধ্যে ১৫.৯৩ শতাংশ রিপোর্ট পজিটিভ। এই হার ক্রমশই বাড়তে থাকায় চিন্তিত স্বাস্থ্যমহল। যদিও সমস্ত সরকারি ও কয়েকটি বেসরকারি হাসপাতালে আলাদা করে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। মোনোক্লোনাল ককটেল থেরাপিতে চিকিৎসা করা হচ্ছে সংকটজনক এবং কোমর্বিডিটিযুক্ত রোগীদের। সবমিলিয়ে, ওমিক্রনের দাপট রুখতে সবরকমভাবে প্রস্তুত রাজ্য সরকার।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid19, #Covid Update, #Corona Bulletin, #Coronavirus

আরো দেখুন