রাজ্য বিভাগে ফিরে যান

আচমকাই ভেঙে দেওয়া হল বঙ্গ বিজেপির সমস্ত সেল এবং বিভাগ, শোরগোল দলের অন্দরে

January 14, 2022 | 2 min read

ভেঙে দেওয়া হল রাজ্য বিজেপি-র সমস্ত সেল এবং বিভাগ। রাজ্য বিজেপি-র সভাপতি সুকান্ত মজুমদারের নির্দেশেই এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে বলে দলের তরফে জানানো হয়েছে।

বৃহস্পতিবার রাতে এক বিজ্ঞপ্তি জারি করে বিজেপি। সেখানে জানানো হয়, রাজ্যে যতগুলি সেল এবং বিভাগ রয়েছে সেগুলি আপাতত ভেঙে দেওয়া হচ্ছে। নতুন সেল তৈরি এবং নিয়োগ না হওয়া পর্যন্ত এই নির্দেশ কার্যকর থাকবে।

মিডিয়া, স্বাস্থ্য, শিল্প-সহ বিজেপি-র একাধিক সেল রয়েছে রাজ্যে। সবক’টিই ভেঙে দেওয়া হয়েছে। কিন্তু কী কারণে হঠাৎ এই সিদ্ধান্ত তা নিয়ে জল্পনা শুরু হয়েছে দলের অন্দরে। দলের একাংশ মনে করছেন, সভাপতির দায়িত্ব পাওয়ার পরই সুকান্ত বলেছিলেন, দলকে শক্তিশালী করাই তাঁর লক্ষ্য। দলের সবক’টি সেল এবং বিভাগকে ভেঙে দিয়ে সেই লক্ষ্যের প্রথম ধাপ শুরু করার চেষ্টা করলেন তিনি। তা ছাড়া সভাপতির দায়িত্ব নেওয়ার পর সম্প্রতি নতুন রাজ্য কমিটি গঠন করেছেন সুকান্ত। ফলে সে কারণেও নতুন সেল গঠন করার ভাবনাচিন্তা শুরু হয়েছে।

আবার অন্য একটি অংশের দাবি, দলের অন্দরে বিদ্রোহ দেখা দিয়েছে তার জেরেও সিদ্ধান্ত নেওয়া হতে পারে। সম্প্রতি দলের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করে একের পর এক বিজেপি বিধায়ক, নেতা দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে এসেছেন। যা নিয়ে বেশ জলঘোলা হচ্ছে। বিজেপি-র নতুন রাজ্য কমিটি নিয়েও বিভিন্ন জেলায় বিজেপি কর্মীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। দলের অন্দরে যখন এই দোলাচল চলছে, ঠিক সেই সময় বিজেপি সভাপতির এই সিদ্ধান্ত যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Bengal BJP, #politics, #committee, #Dr Sukanta Majumder

আরো দেখুন