খেলা বিভাগে ফিরে যান

বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচকে ফের আটক করল অস্ট্রেলিয়া

January 15, 2022 | < 1 min read

শুক্রবারই ইঙ্গিত মিলেছিল। সেই জল্পনা সত্যি করে শনিবারই বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচকে (Novak Djokovic) ফের আটক করল অস্ট্রেলিয়া (Australia)। আদালতের নথিতে দেখা গিয়েছে, ৩৪ বছর বয়সি সার্বিয়ান তারকা বর্তমানে মেলবোর্নের একটি ঠিকানায় রয়েছেন। অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হকের (Minister Alex Hawke) দাবি, দেশে জকোভিচের উপস্থিতি টিকা বিরোধী মনোভাব জাগাতে পারে। নাগরিক অস্থিরতা বাড়তে পারে বলে আশঙ্কা হকের। সূত্রের খবর, জকোভিচ মামলার শুনানি শেষ না পর্যন্ত টেনিস তারকাকে তারা ফেরত পাঠাবে না।

ফেডারেল আদালতের জরুরি শুনানির আগে জকোভিচকে শনিবার এবং রবিবার মেলবোর্নে অভিবাসন কর্মকর্তাদের সামনে হাজির হওয়ার জন্য তলব করা হয়েছিল। সার্বিয়ান তারকাকে একটি ঠিকানা থেকে আদালতের কার্যক্রম অনুসরণ করার অনুমতি দেওয়া হয়েছিল। ওই ঠিকানায় তাঁর আইনজীবীদের অফিস রয়েছে বলে মনে করা হচ্ছে। অস্ট্রেলিয়ান বর্ডার ফোর্স অফিসাররা সেখানে পাহারায় রয়েছেন।

জকোভিচের আইনজীবীদের যুক্তি, সরকার তার দাবির সমর্থনে কোনও প্রমাণ দিতে পারেনি।অস্ট্রেলিয়া ওপেন খেলতে গিয়ে বিপাকে পড়েন নোভাক। মেলবোর্ন বিমানবন্দরে কোভিড টিকা সংক্রান্ত নিয়মকানুনে আটকে পড়েন জকোভিচ। প্রথমে ভিসা বাতিল হলেও পরে আদালতে শুনানির পর টেনিস তারকার ভিসা ফিরিয়ে দেওয়া হয়। পরে অস্ট্রেলিয়া সরকার ফের জকোভিচের ভিসা বাতিল করে। শনিবার মেলবোর্নে এই মামলার নতুন করে শুনানি। স্থানীয় সময় সকাল ১০টা ১৫ মিনিটে শুনানি শুরু হবে। ভারতীয় সময় শনিবার ভোর পৌনে ৫টায় শুনানি শুরু হওয়ার কথা ছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Australia, #novak djokovic, #Detained

আরো দেখুন