দেশ বিভাগে ফিরে যান

উত্তর প্রদেশের কৃষকরা বিজেপিকে চায় না, মন্তব্য নরেশ টিকায়েতের

January 21, 2022 | < 1 min read

ভারতীয় কিষাণ ইউনিয়নের প্রধান তথা কৃষক নেতা রাকেশ টিকায়েতের ভাই নরেশ টিকায়েত বললেন যে আগের গত তিনটি নির্বাচনে বিজেপিকে সমর্থন করা একটি বড় ভুল ছিল এবং মানুষ পরিবর্তন চায়। তিনি ২০১৪ লোকসভা নির্বাচন, ২০১৭ সালে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন এবং ২০১৯ সালের লোকসভা নির্বাচনের উল্লেখ করেন। উল্লেখ্য, সম্প্রতি বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী সঞ্জীব বলিয়ান দেখা করেছিলেন নরেশ টিকায়েতের সঙ্গে। এরপরই জোর জল্পনা শুরু হয়েছিল। এই আবহে এই কৃষক নেতা এদিন সাংবাদিকদের মুখোমুখি হন।

মুজাফফরনগরের সিসাউলিতে তাঁর বাসভবনে মিডিয়ার সাথে কথা বলার সময় নরেশ টিকায়েত স্পষ্ট করে জানান যে কেন্দ্রীয় মন্ত্রী সঞ্জীব বালিয়ান ১৭ জানুয়ারি তাঁর স্বাস্থ্যের খোঁজখবর নিতে তাঁর সঙ্গে দেখা করেছিলেন এবং টিকায়েত দাবি করেন যে তাঁদের মধ্যে রাজনীতি নিয়ে কোনও আলোচনা হয়নি।

নরেশ টিকায়েত বলেন, ‘বিক্ষোভের সময় ৭০০ জন কৃষককে শহীদ করার পরে লোকেরা ক্ষুব্ধ এবং তাঁরা বিজেপিকে ক্ষমা করবে না। মানুষের কথোপকথন থেকে আমি যা জানতে পেরেছি তা হল তাঁরা পরিবর্তন চায় এবং এই ধরনের অনুভূতি বিজেপির ক্ষতি করবে। এত অল্প সময়ে কৃষকেরা এসব ভুলে যাবে কী করে? জনগণের ক্ষোভ প্রকৃত এবং আমরা কৃষকদের সঙ্গে আছি। আমি কৃষক ও শ্রমিক বিরোধী নীতির বিরোধিতা চালিয়ে যাব।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttar Pradesh, #bjp, #farmers, #Rakesh Tikait, #Kisan

আরো দেখুন