দেশ বিভাগে ফিরে যান

উত্তরপ্রদেশে প্রচারপত্র বিলির মাধ্যমে করোনা ছড়াচ্ছে বিজেপি, অভিযোগ অখিলেশের

January 29, 2022 | < 1 min read

ভোটমুখী উত্তরপ্রদেশে (UP) এক চুল জমি ছাড়তে নারাজ শাসক-বিরোধী। এবার বিজেপি (BJP) বিরোধীতায় সমাজবাদী পার্টির (Samajwadi Party) শীর্ষ নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav) অস্ত্র করলেন কোভিডকে (Covid)। সপা নেতার দাবি, বিজেপি যে প্রচারপত্র বিলি করছে, তার মাধ্যমে করোনা ভাইরাস ছড়াচ্ছে রাজ্যে। এমনকি এই বিষয়ে নির্বাচন কমিশনের হস্তক্ষেপেরও দাবি জানিয়েছেন অখিলেশ যাদব।

এদিন উত্তরপ্রদেশের মুজাফ্ফরনগরে রাষ্ট্রীয় লোক দলের সঙ্গে যৌথ সাংবাদিক সম্মেলন করে সমাজবাদী পার্টি। সেখানে উপস্থিত ছিলেন রাষ্ট্রীয় লোক দলের প্রধান জয়ন্ত চৌধুরী (Jayant Chaudhary)। সাংবাদিক সম্মেলনে অখিলেশ অভিযোগ করেন, বিজেপি কর্মীরা কোভিড ছড়াচ্ছেন রাজ্যে। অখিলেশ বলেন, “বিজেপি কর্মীরা প্রচারপত্র বিলি করছেন, করোনার ছড়ানোর কাজ করছেন ওঁরা। নির্বাচন কমিশনের এঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত, যাঁরা জানেই না কীভাবে করোনা ভাইরাস ছড়ায়।”

দেশে গত কয়েক সপ্তাহ ধরে চলছে করোনার তৃতীয় ঢেউ। হুড়মুড় করে বাড়ছে সংক্রমণ। সংক্রমণ রুখতে ভোটপ্রচারে একাধিক নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। বাতিল করা হয়েছে রাজনৈতিক সভা, সমাবেশ। এই প্রসঙ্গেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিজেপি কোভিড ছড়াচ্ছে বলে অভিযোগ করলেন অখিলেশ যাদব।

উল্লেখ্য, উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের প্রচারে ঝাঁপিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) নিজে। বাড়ি বাড়ি গিয়ে প্রচার করেন তিনি। গত ২৩ জানুয়ারি তাঁকে কয়েকজন দলীয় নেতাকে সঙ্গে নিয়ে বাড়ি বাড়ি প্রচার করতে দেখা গিয়েছে। বিলি করেন দলের প্রচারপত্রও। ওই প্রচারে শাহ ও শাহ-সঙ্গীদের মুখে ছিল না মাস্ক। যা নিয়ে বিতর্ক হয়। শুক্রবার বিজেপির প্রচারপত্রের সঙ্গে করোনা ভাইরাসও বিলি করছে বলে ঘুরিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর প্রচার নিয়েও প্রশ্ন তুলে দিলেন অখিলেশ যাদব।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid19, #Amit shah, #Uttar Pradesh, #bjp, #Akhilesh Yadav, #Samajwadi Party, #UP Election 2022, #UP Assembly elections 2022

আরো দেখুন