খেলা বিভাগে ফিরে যান

বাংলার ১৪ ক্রিকেটার সহ ৫৯০ জনের নাম উঠবে এবারের আইপিএল নিলামে

February 1, 2022 | < 1 min read

এ বারের আইপিএল নিলামে উঠবেন ৫৯০ জন ক্রিকেটার। বাংলার ১৪ ক্রিকেটারের নাম রয়েছে সেই তালিকায়। বাদ পড়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেল। থাকছেন ইংল্যান্ডের জোফ্রা আর্চার।

মঙ্গলবার আইপিএল-এর তরফে যে তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে ৩৭০ জন ভারতীয় ক্রিকেটারের নাম রয়েছে। তার মধ্যে বাংলা থেকে রয়েছেন ১৪ জন। মহম্মদ শামি, ঋদ্ধিমান সাহার মতো ভারতীয় দলে নিয়মিত খেলা ক্রিকেটাররা যেমন রয়েছেন, তেমনই রয়েছেন অভিমন্যু ঈশ্বরণ, শ্রীবৎস গোস্বামীর মতো ক্রিকেটাররাও।

নিলামে অস্ট্রেলিয়ার ৪৭ জন ক্রিকেটার রয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের ৩৪ জন ক্রিকেটার নিলামে উঠবেন। দক্ষিণ আফ্রিকার ৩৩ জন ক্রিকেটার রয়েছেন তালিকায়। ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের ২৪ জন করে ক্রিকেটার রয়েছেন এই তালিকায়। আফগানিস্তানের ১৭ জন ক্রিকেটার রয়েছেন নিলামে। নেপাল, আমেরিকা এবং জিম্বাবোয়ে থেকে রয়েছেন এক জন করে ক্রিকেটার। বাংলাদেশের পাঁচ জন ক্রিকেটার রয়েছেন নিলামে।

৪৮ জন ক্রিকেটার নিজেদের ন্যুনতম মূল্য রেখেছেন ২ কোটি টাকা। তাঁদের মধ্যে রয়েছেন মহম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিন, শিখর ধবন, শ্রেয়স আয়ারের মতো ক্রিকেটার। বিদেশিদের মধ্যে ২ কোটি টাকা দাম রয়েছে ট্রেন্ট বোল্ট, প্যাট কামিন্স, কুইন্টন ডি’ককের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #IPL, #cricketers, #Auction list

আরো দেখুন