রাজ্য বিভাগে ফিরে যান

পুরভোটের আগে ভাঙন সিপিএমে, বাঁকুড়ায় ১০ বছরের প্রাক্তন পুরপ্রধান যোগ দিলেন তৃণমূলে

February 4, 2022 | < 1 min read

পুর ভোটের মুখে ফের বড়সড় ভাঙন সিপিএমে। দলের ১০ বছরের প্রাক্তন পুরপ্রধান তথা এরিয়া কমিটির সম্পাদক যোগ দিলেন তৃণমূলে। সিপিএমের রক্তক্ষরণ অব্যাহত বাঁকুড়া জেলায়। পুরসভা ভোটের মুখে এবার দল ছেড়ে তৃণমূলে যোগ দিলেন সোনামুখীর দশ বছরের প্রাক্তন পৌরপ্রধান তথা দলের এরিয়া কমিটির সম্পাদক কুশল বন্দোপাধ্যায়।

যেটা সিপিএমের দীপঙ্কর মুখোপাধ্যায় বলেছিলেন, বিজেপিকে মুক্ত করতে গেলে সমস্ত বিরোধী দলকে এক কাট্টা হতে হবে। এটা প্রথমত রাজনৈতিক লাইন। দ্বিতীয়ত, উন্নয়নটা যেভাবে এই দশ বছরে তরন্বীত হয়েছে, তাকে আরও এগিয়ে নিতে যেতে হবে। আমি তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছি, সাধারণ সৈনিক হিসাবে। সিপিএমের প্রতি আর কোনও মোহ নেই। সব মোহ ত্যাগ করে চলে এসেছি। ”

তৃণমূলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি অলোক মুখোপাধ্যায় বলেন, “এটা তো জলের মতো স্বচ্ছ। মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের সর্বভারতীয় নেত্রী। তাঁর নেতৃত্বে যে উন্নয়নের ধারা এ টু জেড-সেটাই আমাদের মুগ্ধ করেছে। আমি কোনও ধান্দাবাজি করতে যাচ্ছি না। মানুষের চাকর হিসাবে কাজ করছি।”

বৃহস্পতিবারই বাঁকুড়া জেলার বাঁকুড়া, বিষ্ণুপুর ও সোনামুখী-এই তিন পুরসভার প্রার্থী তালিকা ঘোষণা করে বাঁকুড়া জেলা বামফ্রন্ট। প্রার্থী তালিকা ঘোষণার পরই দেখা যায় সেই তালিকায় নাম নেই সোনামুখীর প্রাক্তন পুর প্রধান কুশল বন্দ্যোপাধ্যায়ের। এরপর রাতেই তিনি তৃণমূলে যোগদান করেন। তাঁর হাতে তৃণমূলের পতাকা তুলে দেন তৃণমূলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সভাপতি আলোক মুখোপাধ্যায়।


কুশল বন্দ্যোপাধ্যায় সোনামুখী পুরসভায় ২০০৫ থেকে ২০১৫ সাল পর্যন্ত সিপিএমের পুরপ্রধান ছিলেন। পাশাপাশি গত বেশ কয়েকবছর ধরে তিনি সিপিএমের সোনামুখী এরিয়া কমিটির সম্পাদকের দায়িত্বও সামলে আসছিলেন। পুরভোটের মুখে সিপিএমের এই গুরুত্বপূর্ণ নেতার দলবদলে স্বাভাবিক ভাবেই নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bankura, #tmc, #Cpim, #Municipal elections

আরো দেখুন