দেশ বিভাগে ফিরে যান

হিজাব বিতর্ক ধামাচাপা দিতে বন্ধ স্কুল-কলেজ! বেনজির নির্দেশ কর্ণাটক বিজেপি সরকারের

February 8, 2022 | < 1 min read

কর্ণাটকের উদুপিতে একটি সরকারি কলেজে হিজাব পরে এসেছিলেন কয়েকজন। তাঁদের চলে যেতে বলেছিল কলেজ কর্তৃপক্ষ। এদিকে সম্প্রীতি যাতে নষ্ট না হয় এমন পোশাক পরে কলেজে আসার জন্য অনুরোধ করেছিল কলেজ কর্তৃপক্ষ। আর তারপর থেকে ক্রমেই উত্তাল হচ্ছে কর্ণাটক। হিজাব পরলে গেরুয়া ফেট্টি কেন পরব না এই বলে সরব হয়েছে গেরুয়া শিবির। সব মিলিয়ে উত্তেজনা চরমে।

আর সেই পরিস্থিতিতে এবার বিশেষ আবেদন জানালেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ এস মোম্মাই। তিনি টুইট করে লিখেছেন, সমস্ত পড়ুয়া, শিক্ষক, স্কুল ও কলেজ কর্তৃপক্ষের কাছে অনুরোধ করছি আপনারা শান্তি ও সম্প্রীতি বজায় রাখুন। আগামী তিনদিন সমস্ত হাই স্কুল ও কলেজ বন্ধ রাখার জন্য নির্দেশ দিয়েছি। সংশ্লিষ্ট সকলকে সহযোগিতার জন্য আবেদন জানানো হয়েছে। সূত্রের খবর ক্যাম্পাসের মধ্যে যাতে অশান্তির আগুন না ছড়ায় সেকারণেই স্কুল, কলেজ বন্ধের নির্দেশ নিলেন মুখ্যমন্ত্রী।

এদিকে হিজাবের স্বপক্ষে যেমন দাবি উঠছে। তেমনি গেরুয়া পরে শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব বিরোধিতায় মেতেছেন অপর পক্ষ। পুলিশ ও কলেজ কর্তৃপক্ষ সমস্য়া মেটানোর চেষ্টা করছেন। কিন্তু কিছু জায়গায় পরিস্থিতি হাতের বাইরে কার্যত চলে যায়। এদিক হিজাব পরা কেন নিয়ন্ত্রণ করা হবে তা নিয়ে জনস্বার্থ মামলাও হয়েছে। তবে রাস্তায় নেমে আন্দোলন করা প্রসঙ্গে অসন্তোষ প্রকাশ করেছে আদালত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Karnataka, #hijab

আরো দেখুন