দেশ বিভাগে ফিরে যান

‘পোশাকের জন্যই ধর্ষণ বাড়ছে’, মন্তব্য করে বিতর্কে বিজেপি নেতা

February 10, 2022 | < 1 min read

ছবি: asianet newsable

পোশাকের কারণেই আসলে ধর্ষণ (Rape) বাড়ছে। মহিলারা এমন ধরনের পোশাক পরছেন, যা দেখে পুরুষদের ‘উত্তেজনা’ বেড়ে যায়। এমনই বিতর্কিত মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন কর্ণাটকের (Karnataka) BJP বিধায়ক এম পি রেণুকাচার্য। এমনিতেই হিজাব নিয়ে ক্রমেই বিতর্কের পারদ চড়ছে কর্ণাটকে। এর মধ্যেই সেখানকার এক বিজেপি বিধায়কের এমন মন্তব্যকে কেন্দ্র করে পোশাক বিতর্ক আরও ঘনীভূত হল। শেষ পর্যন্ত পরিস্থিতি বেগতিক দেখে তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন ওই বিজেপি নেতা।

কিন্তু কোন প্রেক্ষিতে এমন অদ্ভুত দাবি করলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বম্মাইয়ের রাজনৈতিক সচিব রেণুকাচার্য? আসলে হিজাব বিতর্কে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ভদরার একটি টুইটের পরই এমন মন্তব্য করেন তিনি। ঠিক কী বলেছিলেন প্রিয়াঙ্কা?

তাঁর এহেন মন্তব্যের পালটা মন্তব্য করেন বিজেপি নেতা। জানিয়ে দেন, বিকিনির মতো পোশাকই মানুষকে উত্তেজিত করে। পোশাক ও ধর্ষণের মধ্যে ‘সম্পর্ক’ স্থাপনের পাশাপাশি তিনি বলেন, মহিলাদের কলেজে হয় ইউনিফর্ম পরেই যাওয়া উচিত। অথবা এমন পোশাক তাঁদের পরা উচিত, যা শরীরটাকে ঢেকে রাখে। বুধবার তাঁর এই মন্তব্যের পর বিতর্ক ঘনায়। শেষ পর্যন্ত ক্ষমা চাইতে বাধ্য হলেন তিনি।

রেণুকাচার্য জানিয়েছেন, ‘‘যদি আমার মন্তব্যে আমার বোনেদের আঘাত লেগে থাকে, তবে সেজন্য আমি ক্ষমাপ্রার্থী।’’ সেই সঙ্গে তিনি এও পরিষ্কার করে দেন, কোনও মহিলাকে অসম্মান করা তাঁর উদ্দেশ্য ছিল না। তবে এরই পাশাপাশি প্রিয়াঙ্কাকেও তাঁর টুইটের জন্য ক্ষমা চাইতে হবে বলে দাবি করেন বিজেপি নেতা। তাঁর আরও অভিযোগ, কলেজ ছাত্রীদের পোশাক বিধি নিয়ে কংগ্রেস আন্তর্জাতিক স্তরে বিজেপিকে কলঙ্কিত করার চক্রান্ত করছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Controversy, #clothes, #Rape, #bjp, #Remarks, #MP Renukacharya

আরো দেখুন