রাজ্য বিভাগে ফিরে যান

এক ব্যক্তি এক পদ – সোশ্যাল মিডিয়ায় সোচ্চার তৃণমূল সমর্থকরা

February 11, 2022 | 2 min read

বৃহস্পতিবার রাত থেকেই তৃণমূলের অন্দরে ঘুরে বেরাচ্ছে এক নতুন পোস্ট। বিভিন্ন নেতা, বিশেষ করে যুব নেতাদের, ফেসবুক এবং সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এক ব্যক্তি এক পদের দাবি। কিছুদিন আগেই সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারে এই কথাই বলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারন সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজে।

বৃহস্পতিবার তৃণমূলের তরুন ব্রিগেডের সোশাল মিডিয়ায় একেরপর এক পোস্ট দেখা দিএ থাকে। এই পোস্টের মূল বক্তব্য একটাই, “আই সাপোর্ট ওয়ান পার্সন ওয়ান পোস্ট ইন এআইটিসি”। সুদীপ রাহা এবং তৃণাঙ্কুর ভট্টাচার্যের মত নেতৃত্বের ফেসবুকে দেখা যায় এই পোস্ট। অভিনব কায়দায় হ্যাশট্যাগ সহ এই পোস্ট নিজের প্রোফাইল এর কভার ছবিতে দেন তৃণমূলের বিভিন্ন যুব নেতা।

Sudip Raha's post on Facebook

গত রবিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এক ব্যক্তি, এক পদ প্রসঙ্গে তৃণমূলের সর্বভারতীয় নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি একা সব পদ ভোগ করব, এটা হবে না। এটা হয়ে এসেছে। এটা বদলাতে হবে। কর্মীরাও এটা চায়।”

অন্যদিকে তিনি আরও বলেন, “আমি চাই একটা পরিবার থেকে একজন রাজনীতি করুক। এটা নিয়ে সবচেয়ে বেশি আক্রমণ কে করে? বিজেপি। সংসদের পরবর্তী অধিবেশনে বিজেপি একটা বিল আনুক যে একটা পরিবার থেকে একজনই রাজনীতি করবে, দ্বিতীয় কেউ আসবে না। প্রথম ভোট আমি দেব। ভোট দিয়ে রাজনীতি ছাড়ব। যে করতে পারে, যার হাতে ক্ষমতা সে’ই আক্রমণ করছে। এটা করা উচিত। এটা হওয়া উচিত।”

২০২১ সালের বিধানসভা ভোটে জয়লাভের পরে যখন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দলের সর্বভারতীয় সাধারন সম্পাদক করা হয় ঠিক সেই সময়েই দলের অন্দরে এক ব্যক্তি এক পদের মত একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও কাজের ক্ষেত্রে বিভিন্ন সময়ে ভিন্ন সুর দেখা গেছে দলের সিদ্ধান্তে। যেমন কলকাতা পুরনির্বাচনেই বিভিন্ন বিধায়ক এবং মন্ত্রিদের টিকিট দিয়ে দলের একাংশের রোষের মুখে পরেন দলিয় নেতৃত্ব।

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #Sudip Raha, #Trinamool Congress, #one person one post, #Trinankur Bhattachariya

আরো দেখুন