দেশ বিভাগে ফিরে যান

আইসিএসি এবং আইএসসি দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষার দিনক্ষণ ঘোষণা সিআইএসসিইর

February 15, 2022 | < 1 min read

সিআইএসসিই (Indian School Certificate Examinations) বা CISCE বোর্ডের আইসিএসি (ICSE) এবং (ISC) অর্থাৎ দশম এবং দ্বাদশ শ্রেণির দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা হবে এপ্রিল মাসের শেষ সপ্তাহে। সোমবার বোর্ডের অন্তর্ভুক্ত স্কুলগুলিকে জানালো সিআইসিএসই বোর্ড। অফলাইনে পরীক্ষা হবে, তাই তাঁর আগে আগাম প্রস্তুতি নিতে হয়েছে স্কুল গুলিকে। তবে সিলেবাস শেষ না হওয়া পর্যন্ত প্রি-বোর্ড পরীক্ষা নেওয়ার প্রয়োজন নেই বলেও জানান হয়েছে এ দিনের জারি করা নির্দেশিকায়।

এ দিনের নির্দেশিকায় সিআইএসসিই বোর্ড জানিয়েছে, পরীক্ষার টাইমটেবিল খুব তাড়াতাড়ি ওয়েবসাইটে প্রকাশ করা হবে। কিন্তু পড়ুয়াদের তাতে চিন্তার কোনও কারণ নেই। কারণ সেখানে স্পষ্টভাবে দ্বিতীয় সেমিস্টারের সিলেবাস শেষ করে তারপরে প্রি-বোর্ডের পরীক্ষা নেওয়ার কথা বলা হয়েছে। সেক্ষেত্রে সেই পরীক্ষা হতে পারে মার্চের শেষ থেকে এপ্রিলের মধ্যে।

উল্লেখ্য, আজই রাজ্য সরকারের পিওক্ষ থেকে জানান হয়েছে, বুধবার থেকে শুরু হতে চলেছে প্রাথমিক ও উচ্চ প্রাথমিক স্তরের ক্লাস (Primary School Reopening)। রাজ্যের করোনা (Coronavirus) পরিস্থিতি বেশ কিছুটা নিয়ন্ত্রণে আসতেই করোনাভাইরাস বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। নবান্ন থেকে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে পশ্চিমবঙ্গের সমস্ত প্রাথমিক ও উচ্চ প্রাথমিক স্কুল খুলে যাবে আগামি ১৬ ফেব্রুয়ারি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Isc, #CISCE, #exam dates, #ICSE

আরো দেখুন