বিনোদন বিভাগে ফিরে যান

জানেন কী কত ওজন ছিল বাপ্পি লাহিড়ির সোনার হারগুলোর, তাঁর বাজার দরই বা কত?

February 16, 2022 | 2 min read

বাপ্পি লাহিড়ীর (Bappi Lahiri) গান যেমন বিখ্যাত। ডিস্কো কিং ছিল যেমন তাঁর পরিচয়। তাঁর পাশাপাশি গোল্ড লাভার বলেই নামডাক ছিল বাপ্পি লাহিড়ীর। সোনার প্রতি বাপ্পি লাহিড়ীর অনুরাগের কথা সকলেরই জানা। বাপ্পি লাহিড়ী মানে জমকালো পোশাক, চোখে রোদচশমা ও গলায় গোছা গোছা সোনার হার, হাতে আংটি। যার মধ্যে অন্যতম বিখ্যাত তাঁর গলায় ইংরেজি হরফে ‘B’ লেখা সোনার হারটি। এতদিন সকলেই তাঁর গলায় থাকে সোনার হার দেখলেও জানেন কি কত ওজন ছিল হার গুলোর তাঁর বাজার দরই বা কত?

২০১৪ সালে বাপ্পি লাহিড়ী (Bappi Lahiri)লোকসভা নির্বাচনে দাঁড়ান শ্রীরামপুর থেকে। সেই সময় তিনি তাঁর স্থাবর, অস্থাবর, সম্পত্তির যে পরিমাণ উল্লেখ করেন তাতে জানা যায় তাঁর মোট সোনার পরিমাণ ৭৫৪ গ্রাম। তার আনুমানিক মূল্য ছিল ১৭ লাখ ৬৭ হাজারের কাছাকাছি। রূপোর পরিমাণ প্রায় ৪.৬২ কেজি। যার সেই সময় বাজারদর ছিল দু লাখ কুড়ি হাজার টাকা। তবে সেই হিসেবটা বর্তমানে খানিকটা বদলেছে। তবে প্রতিদিন ৮ থেকে ৯ টা সোনার চেন পড়তেন বাপ্পি লাহিড়ী।

বর্তমান বাজার দর হিসেবে শোনা যায় বাপ্পি লাহিড়ীর (Bappi Lahiri) সোনার মূল্য প্রায় ৩০ লাখ। রূপো রয়েছে প্রায় ২ লাখের কাছাকাছি। তবে শুধু বাপ্পি লাহিড়ীই নন তাঁর স্ত্রীরও রয়েছে সোনার শখ। বাপ্পী লাহিড়ী (Bappi Lahiri) ২০১৪ সালে যে তথ্য সামনে আনেন তাতে উল্লেখ ছিলচিত্রানী লাহিড়ীর মোট সোনার পরিমাণ ৯৬৭ গ্রাম, রূপোর পরিমাণ ৮.৯ কেজি এবং হিরে রয়েছে প্রায় ৪ লাখের। মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২০ কোটি টাকা।

বাপ্পি লাহিড়ী শুধুমাত্র ফিল্ম থেকেই আয় করতেন তা নয়। একাধিক রিয়েলিটি শো-র বিচারক ছিলেন তিনি। একাধিক শো করতেন। ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, প্রতিটি গানের জন্য আট থেকে ১০ লাখ টাকা নিতেন তিনি। এক ঘণ্টার পারফর্ম্যান্সের জন্য ২০-২৫ লাখ টাকা নিতেন তিনি। ভারতের সর্বাধিক আয়দাতাও ছিলেন তিনি।

বলিউডে সঙ্গীতের ‘ডিস্কো যুগ’ শুরু হয় তাঁর হাত ধরেই। ভারতীয় সিনেমায় ‘সিন্থেসাইজড ডিস্কো মিউজিক’ নিয়ে আসেন তিনি। ওয়ারদাত, ডিস্কো ডান্সার, নমক হালাল, শরাবি, ডান্স ডান্স, কমান্ডো, সাহেব, গ্যাং লিডার, স্যায়লাবের মতো ছবিতে দুরন্ত মিউজিক করেছিলেন তিনি। অমর সঙ্গী, আশা ও ভালোবাসা, আমার তুমি, অমর প্রেম, মন্দিরা, বদনাম, রক্তলেখা, প্রিয়ার মতো বাংলা ছবিতে উল্লেখযোগ্য কাজ করেছেন তিনি। ২০২০ সালে বাঘি থ্রির জন্য শেষবার ‘ভাঙ্কাস’ গানটি বানিয়েছিলেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#ornaments, #gold, #Bappi lahiri

আরো দেখুন