দেশ বিভাগে ফিরে যান

উত্তর প্রদেশে আজ শেষ দফার ভোট, তেলের দাম বাড়ার আশঙ্কায় টুইটার জুড়ে ট্রেন্ডিং ‘ট্যাংক ভরো’

March 7, 2022 | < 1 min read

আজ ৭ই মার্চ। চলছে উত্তর প্রদেশ বিধানসভার শেষ দফার ভোটগ্রহণ। সেই সঙ্গেই সামাজিক মাধ্যমে শুরু হয়েছে হ্যাসট্যাগে ‘ট্যাংক ভরো’ ট্রেন্ডের ঝড়। অংশ নিচ্ছেন দেশের অগুনিত আমজনতা। সাধারণ মানুষের কথায়, তেলের দাম বাড়া কেবল সময়ের অপেক্ষা। তাই তারা সামাজিক মাধ্যমে এমন প্রচার করছেন।

যোগীরাজ্যে ভোট শেষ হচ্ছে আজ, আর ভোট সম্পন্ন হলেই জ্বালানি অর্থাৎ পেট্রোল ও ডিজেলের দাম বাড়ানোর পথে হাঁটবে মোদী সরকার। এই নিয়েই দেশের বিজেপি সরকারকে সরাসরি নিশানা করে আক্রমণ শানাচ্ছেন নেটিজেনরা। কেউ কেউ লিখছেন, ‘ভোট শেষ হলেই বাড়বে দাম। তাই যানবাহনের ট্যাংক ভর্তি করে নিন। ফাঁকা রান্না গ্যাসের সিলিন্ডারও ভর্তি করে ফেলুন’। কেউ কেউ আবার তেলের দাম কতটা বাড়তে পারে সেই সম্ভাবনার কথাও ব্যক্ত করেছেন।

এক নেটনাগরিক লিখছেন, ‘আজ উত্তরপ্রদেশ নির্বাচনের শেষ দিন। আগামীকাল পেট্রোল ডিজেলের দাম বাড়ছে তৈরি থাকুন।’ তিনিই আবার আগাম অনুমান করে লিখছেন, লিটার প্রতি পেট্রোল ডিজেলের দাম ১৫-২০ টাকা বাড়তে পারে। অরেক জন লিখছেন, “আপনাদের উপদেশ দিচ্ছি গাড়ির জ্বালানি ট্যাংক ভর্তি করে ফেলুন। পেট্রোলের দাম ১২০ টাকা প্রতি লিটার বা তারও বেশি হতে চলেছে।” অন্য একজন স্পষ্ট লিখছেন, “৭,৮ বা যেকোন দিন দাম বাড়ার কথা ঘোষণা করবে মোদী সরকার।”

এ ঘটনা কেবল টুইটার ট্রেন্ডেই থেমে নেই। বাস্তবিক অর্থেই মানুষ নেমেছেন রাস্তায়, যে যার গাড়ির জ্বালানি ট্যাংক ভর্তি করতে লাইন দিচ্ছেন পেট্রোল পাম্পে। বলাইবাহুল্য বিজেপি সরকারের সস্তা ভোটমুখী রাজনীতি ক্রমশই ধরে ফেলছেন সাধারণ মানুষ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Social Media, #Uttar Pradesh assembly elections 2022, #Petrol prices, #Tank Bharo

আরো দেখুন