রাজ্য বিভাগে ফিরে যান

কয়লা কেলেঙ্কারিতে জিজ্ঞাসাবাদের জন্য ফের সস্ত্রীক অভিষেককে ইডির তলব দিল্লিতে

March 16, 2022 | < 1 min read

কয়লা কেলেঙ্কারিতে জিজ্ঞাসাবাদের জন্য ফের সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডির (ED) তলব। আগামী সপ্তাহেই দিল্লিতে ইডির সদর দফতরে তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে (Rujira Banerjee) ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি।

বিধানসভা ভোটের আগে কয়লা-কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। জিজ্ঞাসাবাদ করা হয়েছিল রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বোনকেও। এরপরেই জিজ্ঞাসাবাদের জন্য সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সেপ্টেম্বর মাসে দিল্লিতে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লিতে গিয়ে হাজিরা দিলেও তাঁর স্ত্রী রুজিরা হাজিরা এড়িয়েছিলেন। এরপরেই ওই তলবকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তৃণমূল সাংসদ ও তাঁর স্ত্রী। তাঁদের বক্তব্য ছিল, তাঁরা উভয়েই পশ্চিমবঙ্গের বাসিন্দা কিন্তু তাঁদের ডেকে পাঠানো হচ্ছে ইডির দিল্লির অফিসে।

এছাড়াও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা রুজিরার বিরুদ্ধে যে আর্থিক তছরূপের মামলায় যে অভিযোগ এনেছে, সেটিও চ্যালে়ঞ্জ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেকের স্ত্রী। শুক্রবার দুটি আবেদনই খারিজ হয়ে যায় আদালতে। আর আবেদন খারিজ হতেই আরও একবার সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল ইডি।

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #Coal scam, #Rujira Banerjee

আরো দেখুন