দেশ বিভাগে ফিরে যান

উত্তরপ্রদেশে বিজেপির জয়ের উচ্ছাসের মাশুল! প্রাণ গেল সংখ্যালঘু যুবকের

March 29, 2022 | < 1 min read

সদ্যসমাপ্ত বিধানসভা নির্বাচনে উত্তরপ্রদেশে (UP Election 2022) বিপুল আসনে জয় পেয়েছে বিজেপি (BJP)। সমাজবাদী পার্টি কিছুটা লড়াই দিলেও কংগ্রেস, বহুজন সমাজ পার্টি সহ অন্যান্য দলগুলির ভরাডুবি হয়েছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এবার উত্তরপ্রদেশের মুসলিম অধ্যুষিত জেলাগুলিতেও ভালোই ফল করেছে বিজেপি। অর্থাৎ, একথা স্পষ্ট যে মুসলিম ভোটের একাংশ বিজেপির ঝুলিতে গিয়েছে। এরই মধ্যে চাঞ্চল্যকর ঘটনা ঘটল উত্তরপ্রদেশের কুশিনগর জেলার রামকোলা থানা এলাকায়। বিজেপির জয়ে উচ্ছ্বাস প্রকাশ করার প্রতিবেশীদের হাতে প্রাণ হারালেন এক মুসলিম যুবক। মৃতের নাম বাবর।

বিজেপির জয়ে উচ্ছ্বসিত ওই যুবক ২০ মার্চ মিষ্টি বিলি করছিলেন। সেই সময় প্রতিবেশীদের হাতে আক্রান্ত হন তিনি। এর পর তাঁকে জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে অবস্থার অবনতি হলে লখনউয়ের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ২৫ মার্চ বাবরের মৃত্যু হয়। কাঠঘড়ি গ্রামে বাবরের দেহ পৌঁছে স্থানীয় বাসিন্দারা শেষকৃত্য সম্পন্ন করতে আপত্তি জানান। খবর পেয়ে প্রশাসনের শীর্ষ আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছন। স্থানীয় বিজেপি বিধায়ক পিএন পাঠকও এলাকায় যান। এর পর স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন তাঁরা। অবশেষে বাবরের পরিবার শেষকৃত্যে রাজি হয়।

বাবরের আত্মীয়দের দাবি, বিজেপির জয়ে বাবর উচ্ছ্বাস প্রকাশ করার প্রতিবেশীরা ক্ষোভপ্রকাশ করেন। বিজেপি করার জন্য এর আগেও বাবরকে হুমকির মুখে পড়তে হয়েছিল। স্থানীয় থানায় বাবর নিরাপত্তার দেওয়ার আবেদনও জানান। যদিও তাতে কোনও লাভ হয়নি। বাবরের পরিবার সূত্রে খবর, প্রথমে বাবরকে নির্বিচারে মারা হয়। তার পর ছাদ থেকে ফেলে দেওয়া হয়। বাবরের স্ত্রী রামকোলা থানায় অভিযোগ দায়ের করেছেন। আরিফ ও তাহির নামে দু’জনকে গ্রেফতারও করেছে পুলিস। উত্তরপ্রদেশে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ টুইটে শোকপ্রকাশ করে জানিয়েছেন, এই ঘটনার যথাযথ তদন্ত হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttar Pradesh, #bjp, #UP Election 2022, #Babar Ali

আরো দেখুন