তথ্য যাচাই বিভাগে ফিরে যান

ছবিতে ভুল ক্যাপশন – ভিক্টর বন্দ্যোপাধ্যায় হয়ে গেলেন কল্যাণ সিংহ! সমালোচিত রাষ্ট্রপতি

March 29, 2022 | < 1 min read

গত ২৮শে মার্চ নীরজ চোপড়া, ভিক্টর বন্দ্যোপাধ্যায় সহ মোট ৭৪ জনের হাতে পদ্ম পুরষ্কার তুলে দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ। সোমবার, রাষ্ট্রপতি ভবনে এই পুরষ্কার তুলে দেওয়া হয়। আর সেই পুরস্কার তুলে দেওয়ার ছবি পোস্ট করেই বিপাকে পড়লেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতির ফেসবুক পেজ থেকে এদিন পুরস্কার প্রাপকদের ছবি পোস্ট করা হয়। সেখানেই প্রবীণ অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের পুরস্কার পাওয়ার ছবি দিয়ে লেখা হয়, জনসংযোগে উল্লেখযোগ্য ভূমিকা পালনের জন্যে মরনোত্তর সম্মান পাচ্ছেন রাজনীতিবিদ কল্যাণ সিংহ।

এদিন সত্যিই মরনোত্তর পদ্মভূষণ দেওয়া হয় উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত কল্যাণ সিংহকে। কিন্তু এভাবে ভুল ছবিতে ভুল বিবৃতি দেওয়ার কারণে সামাজিক মাধ্যমে ব্যাপকহারে সমালোচিত হন রাষ্ট্রপতি। অনেকের মতেই বাংলার এই বর্ষীয়ান অভিনেতা সম্পর্কে ভুল তথ্য দেওয়া আদতে বাংলাকেই অপমান করা। ছবি পোস্ট করার সাথে সাথেই বহু মানুষ ভুলটি সংশোধন করার অনুরোধ করে কমেন্ট করেন। তবুও এই প্রতিবেদন লেখার সময়, অর্থাৎ প্রায় ১৫ ঘন্টা পরও সেটি শোধরানো হয়নি।

প্রসঙ্গত, এই বছরে মোট ১২৮ জনকে পদ্ম পুরষ্কার দেওয়ার কথা জানানো হয়। এর আগে , গত ২১ মার্চ ৫৪ জনের হাতে তুলে দেওয়া হয়েছিল পুরষ্কার। এদিন বাকিদের হাতে তুলে দেওয়া হয় এই পুরষ্কার।

TwitterFacebookWhatsAppEmailShare

#ramnath kovind, #president, #Facebook Post, #Victor Banerjee

আরো দেখুন