দেশ বিভাগে ফিরে যান

মিশে গেল HDFC ব্যাঙ্ক ও HDFC – আমানতকারীদের ভবিষ্যৎ কী?

April 4, 2022 | < 1 min read

ছবি সৌজন্যে: REUTERS

এইচডিএফসি এবং এইচডিএফসি ব্যাঙ্ক মার্জারের ঘোষণা করল। এই চুক্তির অধীনে, এইচডিএফসি ব্যাঙ্কে ৪১ শতাংশ শেয়ার থাকবে এইচডিএফসি লিমিটেডের।

হাউজিং ডেভেলপমেন্ট ফাইন্যান্স কর্পোরেশন (এইচডিএফসি) সোমবার জানিয়েছে যে আজ বোর্ড সভায়, এইচডিএফসি লিমিটেডকে এইচডিএফসি ব্যাঙ্কের সাথে একীভূত করার অনুমোদন দেওয়া হয়েছে। কোম্পানির শেয়ারহোল্ডার ও পাওনাদার (দেনাদার)ও এই মার্জার প্রক্রিয়ায় যুক্ত হবেন।

এইচডিএফসি বলেছে যে প্রস্তাবিত চুক্তির লক্ষ্য এইচডিএফসি ব্যাঙ্কের হাউজিং লোন পোর্টফোলিও উন্নত করা এবং এর বর্তমান গ্রাহক বেস প্রসারিত করা। এদিকে এইচডিএফসি ব্যাঙ্কের গ্রাহকদের উপর এই মার্জারের সেরকম কোনও প্রভাব পড়বে না বলে মনে করা হচ্ছে।

এইচডিএফসি লিমিটেড এবং এইচডিএফসি ব্যাঙ্কের এই মার্জারের প্রক্রিয়া ২০২৪ অর্থবছরের দ্বিতীয় বা তৃতীয় ত্রৈমাসিকের মধ্যে সম্পন্ন হবে।

এইচডিএফসি লিমিটেড এবং এইচডিএফসি ব্যাঙ্কের শেয়ার বিনিময় অনুপাত এইরকম হবে – এইচডিএফসি লিমিটেডের ২৫টি সম্পূর্ণ পরিশোধিত ইক্যুইটি শেয়ারের জন্য (যার অভিহিত মূল্য ২ টাকা) এইচডিএফসি ব্যাঙ্কের ১ টাকা অভিহিত মূল্যের ৪২টি সম্পূর্ণ পরিশোধিত ইক্যুইটি পাবেন শেয়ারহোল্ডাররা৷

TwitterFacebookWhatsAppEmailShare

#HDFC, #HDFC Bank, #HDFC limited

আরো দেখুন