দেশ বিভাগে ফিরে যান

দেশের গণতন্ত্রকে হত্যা করেছেন মোদী, প্রধানমন্ত্রীকে আক্রমণ তৃণমূলের

April 7, 2022 | < 1 min read

পেট্রল,ডিজেল, রান্নার গ্যাস, জ্বালানি থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি হওয়ায়, গৃহস্থের হেঁশেলে উত্তাপ চরমে পৌঁছেছে। মূল্যবৃদ্ধি নিয়ে গোটা দেশে জুড়ে ক্ষোভ তৈরি হয়েছে। মূল্যবৃদ্ধি ইস্যুতে সরাসরি মোদী সরকারকে আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূল্যবৃদ্ধি নিয়ে সংসদের অভ্যন্তরে মানুষের আওয়াজ পৌঁছে দেওয়ার জন্য দলীয় সাংসদের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু এই বিষয়টি নিয়ে আলোচনা করার কোনও সুযোগই দেয়নি মোদী সরকার।

মোদী সরকারকে টুইটারে তুলোধনা করলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’‌ব্রায়েন। টুইটে তৃণমূল কংগ্রেস সাংসদ লিখছেন, ‘‌সংসদ অধিবেশন শেষ হয়ে গিয়েছে। কিন্তু পেট্রপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনা করার জন্য এক মিনিট সময়ও ব্যয় করেনি এই দাম্ভিক সরকার।”

তিনি আরও যোগ করেন, “মোদী প্রথমদিন সংসদের সিঁড়িতে চুম্বন করেছিলেন। এখন প্রকাশ্য দিবালোকে মোদী ও তাঁর সরকার গণতন্ত্রের হত্যা করছেন।”

প্রসঙ্গত, গত দু’সপ্তাহেরও বেশি সময় ধরে ক্রমাগত পেট্রল-ডিজেলের দাম বাড়ছে৷ ফলে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামও ঊর্ধ্বমুখী৷ পেট্রলের দাম এখন ১১৫ টাকা লিটার ছাড়িয়েছে। ডিজেলও সেঞ্চুরির পথে। এই পরিস্থিতিতে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী৷ দ্রব্যমূল্যর আকাশছোঁয়া মূল্যবৃদ্ধি নিয়ে এবার নবান্নে বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ সেখানে কেন্দ্রীয় সরকার আলোচনাই করতে দিচ্ছে না। এখন প্রশ্ন উঠছে সংসদে যদি মানুষের কথা বলা না যায়, সমস্যার কথা তোলা না যায়, তাহলে সংসদ অধিবেশনের কাজ কী? মানুষের কথা দেশের সংসদে তুলে ধরাই হল গণতন্ত্র। আর সাধারণের কথা যদি আইনসভায় না পৌঁছতে দেওয়া হয়; সেটাই গণতন্ত্রের হত্যা। মোদী সরকার কর্তৃক সেই গণতন্ত্রের হত্যার বিরুদ্ধেই সরব হলেন, তৃণমূল কংগ্রেস সাংসদ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #BJP Killed Democracy, #Trinamool Congress

আরো দেখুন