দেশ বিভাগে ফিরে যান

কাশ্মীর ফাইলস বিতর্কে মাঝখানে এবার ওমর আব্দুল্লাকে জিজ্ঞাসাবাদ ইডির

April 7, 2022 | < 1 min read

জম্মু ও কাশ্মীরের (J&K) প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাকে (Omar Abdullah) দিল্লিতে জিজ্ঞাসাবাদ করল ইডি। জম্মু ও কাশ্মীর ব্যাংক আর্থিক দুর্নীতি মামলাতেই এই জিজ্ঞাসাবাদ বলে জানা গিয়েছে। এর আগে জম্মু ও কাশ্মীর ব্যাংকের চেয়ারম্যান মুস্তাক আহমেদ শেখের বিরুদ্ধে ঋণ ও বিনিয়োগ সংক্রান্ত বিষয়ে অভিযোগ এনেছিল সিবিআই।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে দিল্লিতে ইডির দপ্তরে পৌঁছন ন্যাশনাল কনফারেন্স নেতা। তাঁকে জিজ্ঞাসাবাদ করে তাঁর বয়ান রেকর্ড করা হয়। ১২ বছর আগের পুরনো এক মামলায় তাঁকে জেরা করা হয়েছে বলে জানা গিয়েছে।

২০২১ সালে ওই মামলা রুজু করে সিবিআই। ঠিক কী নিয়ে ওই মামলা? জানা যাচ্ছে, ২০১০ সালে মুম্বইয়ের বান্দ্রা কুরলায় ১৮০ কোটি টাকা দিয়ে একটি সম্পত্তি কেনে জম্মু ও কাশ্মীর ব্যাংক। অস্বাভাবিক হারে ওই সম্পত্তি কেনার ক্ষেত্রে দুর্নীতি হয়েছে বলেই অভিযোগ। আর সেই সূত্রেই একাধিক অভিযুক্তের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। আর সেই সূত্রেই ওমর আবদুল্লাকে এই জিজ্ঞাসাবাদ।

দলীয় নেতাকে এভাবে দিল্লিতে ডেকে পাঠানোয় ক্ষুব্ধ ন্যাশনাল কনফারেন্স। তাদের অভিযোগ, অপমান করার উদ্দেশ্যেই এভাবে পুরনো মামলা নিয়ে জিজ্ঞাবাসাদ করা হচ্ছে ওমর আবদুল্লাকে। দলের তরফে প্রকাশ করা এক বিবৃতিতে বলা হয়েছে, রাজনৈতিক উদ্দেশ্যেই ওমর আবদুল্লাকে তলব করা হলেও তিনি ইডির ডাকে সাড়া দিয়ে দিল্লি গিয়েছেন। কেননা এই ঘটনায় তাঁর তরফে কোনও অন্য়ায় ছিল না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Omar Abdullah, #JAMMU AND KASHMIR

আরো দেখুন