দেশ বিভাগে ফিরে যান

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৭৯৬, উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যহার

April 12, 2022 | < 1 min read

দেশের করোনা পরিস্থিতির আরও উন্নতি। সপ্তাহের দ্বিতীয় দিনেও হাজারের নিচে দৈনিক কোভিড (COVID-19) সংক্রমণ। শুধু তাইই নয়, সোমবারের তুলনায় মঙ্গলবার আক্রান্তের সংখ্যা আরও কম। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৭৯৬ জন। সোমবার যা ছিল সাড়ে আটশোর বেশি। একদিনে মৃত্যু হয়েছে ১৯ জনের। সোমবার মৃতের সংখ্যা ছিল মাত্র ৬। সেই তুলনায় মঙ্গলবার তা এতটা বেড়ে দাঁড়ানোয় চিন্তা আরও বাড়ল। এই মুহূর্তে দেশে কোভিডে মৃত্যুর হার ১.২১ শতাংশ।

করোনা ভাইরাসের চতুর্থ ঢেউ আসার আগে দেশের পরিস্থিতি এই মুহূর্তে যথেষ্ট সন্তোষজনক। নতুন সপ্তাহ থেকে কোভিড গ্রাফের পতন অনেকটাই স্বস্তি দিয়েছে দেশবাসীকে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৯৪৬ জন। শতকরা হারে যা ৯৮.৭৬ শতাংশ। কমছে পজিটিভিটি রেট। এই মুহূর্তে তা ০.২০ শতাংশ। করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা এই মুহূর্তে ১০ হাজার ৮৮৯। শতকরা হিসেব ০.০৩ শতাংশ।

মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে জোরকদমে চলছে টিকাকরণ (Corona vaccine)। এখনও পর্যন্ত ১৮৫, ৯০, ৬৮,৬১৬ ডোজ দেওয়া হয়েছে। একইসঙ্গে চলছে কমবয়সিদের টিকাকরণ, বয়স্ক ও ১৮ ঊর্ধ্বদের বুস্টার ডোজ। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভারতের কোভিড পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। তাই এই মুহূর্তে দেশে কোনও কোভিডবিধি নেই। এপ্রিলের শুরু থেকেই তা উঠে গিয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশিকা রয়েছে। জুনে চতুর্থ ঢেউ সামলানোর জন্য টিকাকরণকেই অগ্রাধিকার দিচ্ছে কেন্দ্র।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Corona Virus, #covid-19, #corona vaccine

আরো দেখুন