দেশ বিভাগে ফিরে যান

ভূ-স্বর্গের সোপিয়ান জেলায় নিরাপত্তারক্ষীদের হাতে খতম ৪ জঙ্গি

April 15, 2022 | < 1 min read

ছবি সৌঃ পিটিআই

জম্মু ও কাশ্মীরে (J&K) জঙ্গিদমন অভিযানে ফের বড়সড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। কেন্দ্রশাসিত অঞ্চলের সোপিয়ান (Shopian) জেলার বদিগামে খতম হল অন্তত ৪ জঙ্গি (Terrorist)। যদিও ঘটনাস্থলে পৌঁছনোর সময় দুর্ঘটনার কবলে পড়ে সেনাবাহিনীর একটি গাড়ি উ

কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, মনে করা হচ্ছে, নিহত জঙ্গিরা সকলেই লস্করের সদস্য। ঘটনাস্থলে আরও কেউ আছে কিনা তা খতিয়ে দেখতে এলাকা ঘিরে ফেলে তল্লাশি চালানো হচ্ছে।

আগে থেকেই খবর ছিল, ওই এলাকায় জঙ্গিরা লুকিয়ে থাকতে পারে। তাই পুলিশ ও সেনার যৌথ তরফে সেখানে তল্লাশি চালানো হচ্ছিল। এই সময়ই হঠাৎ জঙ্গিরা গুলি চালাতে শুরু করে বাহিনীর উপরে। বাহিনীও তখন পালটা জবাব দেয়। এতেই খতম হয় চার জঙ্গি। জানা গিয়েছে, সকলেই স্থানীয় বাসিন্দা। তারা লস্করের সদস্য ছিল।

এদিকে ঘটনাস্থলে পৌঁছনোর সময় দুর্ভাগ্যজনক ভাবে প্রাণ যায় দুই জওয়ানের। তাঁদের গাড়িটি উলটে যাওয়াতেই ভয়াবহ দুর্ঘটনা ঘটে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, গত সোমবারই কুলগামে সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে খতম হয় দুই জঙ্গি। তাদের একজন পাকিস্তানের বাসিন্দা বলে জানা গিয়েছে। আসলে মার্চের মাঝামাঝি থেকে কাশ্মীরে ফের জঙ্গি উপদ্রব বেড়েছে। এবার উপত্যকায় আতঙ্কের পরিবেশ তৈরি করতে জেহাদিরা মূলত নির্বাচিত জনপ্রতিনিধি এবং ভিনরাজ্যের শ্রমিকদের টার্গেট করছে। বুধবার সন্ধ্যাতেও সতীশ কুমার সিং নামের এক গাড়ি চালককে গুলি করে খুন করে জেহাদিরা। হস্পতিবার সতীশের মৃত্যু হয়। সতীশের মৃত্যুতে উপত্যকার সংখ্যালঘু অমুসলিমরা রীতিমতো আতঙ্কিত। কাশ্মীর পুলিশ অবশ্য জানিয়েছিল, এই ঘটনার সঙ্গে যুক্ত জেহাদিরা ছাড় পাবে না। আর সেই কারণেই তৎপর রয়েছে সেনাও।

TwitterFacebookWhatsAppEmailShare

#JAMMU AND KASHMIR, #Laskar-E-Taiba

আরো দেখুন