রাজ্য বিভাগে ফিরে যান

কর্নাটকে মৃত বাংলার ৫ শ্রমিকের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ রাজ্য সরকারের

April 18, 2022 | < 1 min read

কর্নাটকে কাজ করতে যাওয়া বাংলার ৫ পরিযায়ী শ্রমিকের দুর্ঘটনায় মৃত্যুতে পাশে দাঁড়াল রাজ্য সরকার। মৃতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। কর্নাটক সরকারকে অনুরোধ করা হয়েছে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতে। সোমবার দুপুরে দেগঙ্গার গ্রামে মৃত্যুর খবর এসে পৌঁছতেই গোটা এলাকা শোকে ভেঙে পড়ে। ৫ জনের মৃত্যু ছাড়াও আরও ২-৩ জন অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন বলে জানা গিয়েছে। এই দুর্ঘটনার খবর পেয়েই পদক্ষেপ করে নবান্ন। বিকেলে এডিজি আইন-শৃঙ্খলা জাভেদ শামিম ও তথ্য-সংস্কৃতি দফতরের প্রধান সচিব শান্তনু বসু ক্ষতিপূরণের কথা ঘোষণা করেন।

কর্নাটক পুলিস ও সরকারের সঙ্গে যোগাযোগ রাখছে নবান্ন। মৃতদের পরিবারের সঙ্গে কথা বলেছেন সরকারি আধিকারিকেরা। বেসরকারি সংস্থার উদাসীনতার জন্য কর্নাটক সরকারকে এফআইআর করতে বলা হয়েছে। মাছের বর্জ্য রাখার ট্যাঙ্কে নেমে মৃত্যু হয় দেগঙ্গার বাসিন্দা ওই ৫ শ্রমিকের। তিন জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। ম্যাঙ্গালোরের একটি মৎস্য প্রক্রিয়াকরণ সংস্থার ঘটনা। পুলিস সূত্রের খবর, দুর্ঘটনাটি ঘটেছে রবিবার।

মৃত ওই পাঁচ শ্রমিকের নাম উমর ফারুক, সাইমুল্লা ইসলাম, নিজামুদ্দিন সাজ, মিরাজুল ইসলাম এবং শরাফত। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে রয়েছেন মিরাজুল্লা ইসলাম, আজান আলি, কারিবুল্লা এবং আফতাল মল্লিক। আহতদের ম্যাঙ্গালোরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছে। রবিবার রাতে ওই ট্যাঙ্ক পরিষ্কার করার সময় এই দুর্ঘটনা ঘটে। ২০ ফুট গভীর ওই ট্যাঙ্কে মাছের বর্জ্য রাখা ছিল। সেখান থেকেই বিষাক্ত গ্যাস বেরোতে থাকে। সেই গ্যাসেই অসুস্থ হয়ে পড়েন কর্মচারীরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Migrant Labourers, #migrant workers, #Karnataka, #Death, #Compensation

আরো দেখুন