রাজ্য বিভাগে ফিরে যান

মমতায় মজে কেনিয়া – মুখ্যমন্ত্রীকে মাসাইমারা যাওয়ার আমন্ত্রণ

April 21, 2022 | < 1 min read

এবার বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চেই মাসাইমারা যাওয়ার আমন্ত্রণ পেলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে মাসাইমারা অরণ্য ভ্রমণের নিমন্ত্রণ জানানো হয়েছে তাঁকে। গতকাল উপস্থিত হয়েছিলেন দেশবিদেশের বিভিন্ন প্রতিনিধি। ছিলেন কেনিয়ার প্রতিনিধিও। জানা গিয়েছে, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যে মুগ্ধ হয়ে তিনি তাঁকে মাসাইমারা অরণ্য ঘুরে আসার নিমন্ত্রণ জানান।

গতকাল বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে উপস্থিত সমস্ত দেশ-বিদেশের প্রতিনিধির কাছে বাংলার প্লাস পয়েন্ট তুলে ধরছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কথা প্রসঙ্গে বিখ্যাত টুরিস্ট স্পটেরও কথা বলেন মুখ্যমন্ত্রী। নিমন্ত্রিত অতিথিদের তিনি সুন্দরবন দেখারও আমন্ত্রণ জানান। সুন্দরবনের পৃথিবী বিখ্যাত রয়েল বেঙ্গল টাইগার দেখার কথা শুনে মুগ্ধ কেনিয়ান প্রতিনিধি মাসাইমারার প্রসঙ্গ উত্থাপন করেন এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে নিমন্ত্রণ করেন। উল্লেখ্য, মাসাইমারা পৃথিবীর সবথেকে বড় অভয়ারণ্য।

প্রসঙ্গত, কোভিড অতিমারীর কারণে দু’বছরের জন্য বন্ধ থাকার পর এ বছর ফের বসেছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আসর। এ প্রসঙ্গে বলতে গিয়ে বক্তব্যের শুরুতেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘কোভিডের পর আমরাই প্রথম রাজ্য যারা বাণিজ্য সম্মলনের আয়োজন করতে পেরেছি। আমি গর্বিত।’ মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘নাসা থেকে ভাষা, সর্বত্রই বাংলার যুব সম্প্রদায় ছড়িয়ে রয়েছে।’ এভাবেই শিল্পপতিদের সামনে বাংলার জয়গান মুখ্যমন্ত্রীর।

TwitterFacebookWhatsAppEmailShare

#BGBS 2022, #Masaimara, #Kenya, #Mamata Banerjee

আরো দেখুন