দেশ বিভাগে ফিরে যান

দলত্যাগের গুঞ্জনের মাঝেই হার্দিকের মুখে বিজেপি স্তুতি, সরগরম গুজরাত

April 22, 2022 | 2 min read

সত্যিই কি তাহলে কংগ্রেস ছাড়ছেন হার্দিক পটেল (Hardik Patel)? এই জল্পনা বেড়েই চলেছে। এর আগে তাঁকে বলতে শোনা গিয়েছিল, ”আমি যেন নাসবন্দি হওয়া বর!” এবার গুজরাটের কংগ্রেস সভাপতির মুখে কার্যত বিজেপি-বন্দনা! তাঁর কথায়, ”বিজেপির যে কিছু ভাল দিক আছে, তা মানতেই হবে।” তাঁর এহেন বক্তব্যের পরে ফের জল্পনা শুরু হয়ে গিয়েছে। তাহলে কি এবার হাত ছেড়ে পদ্মশিবিরেই যাচ্ছেন তরুণ রাজনৈতিক নেতা?

ঠিক কী বলেছেন হার্দিক? কংগ্রেস নেতা জানিয়েছেন, ”বিজেপির ভিত খুবই শক্তিশালী। ওরা সঠিক সিদ্ধান্ত নিতে জানে। শত্রুর শক্তির দিকটা মেনে নিয়েই আমাদের ওদের সঙ্গে লড়াই চালিয়ে যেতে হবে।” তাহলে কি বিজেপিতে যোগ দেবেন হার্দিক? এপ্রসঙ্গে তাঁর মন্তব্য, ”বিজেপি খুবই শক্তিশালী। কিন্তু আমার বিজেপিতে যোগ দেওয়ার কোনও পরিকল্পনা নেই। এমন কিছু আমার মনের মধ্যেও নেই। তবে শত্রুর শক্তি স্বীকার করে নিতেই হবে। কখনওই শত্রুকে হালকা ভাবে দেখা উচিত নয়।”

পাশাপাশি তিনি বলেন, ”আমরাও ভগবান রামকে বিশ্বাস করি। আমার বাবার মৃত্যুবার্ষিকীতে আমি ভগবত গীতার ৪ হাজার কপি বিতরণ করেছিলাম। আমরাও হিন্দু। হিন্দু হিসেবে আমরা গর্বিত।”

এদিকে হার্দিকের মুখে বিজেপি-প্রশস্তি শুনে তাঁর প্রশংসা শোনা গিয়েছে রাজ্যের বিজেপি সভাপতি সিআর পটেলের মুখেও। তিনি বলেন, ”গোটা দেশই বিজেপির আদর্শে অনুপ্রাণিত। ২০১৪ সাল থেকে নরেন্দ্র মোদি দেশের সেবা করে চলেছেন। এটা ভাল ব্যাপার যে হার্দিক সেকথা জনসমক্ষে বলেছেন। বহু লোকই বলেন না।”

তবে কংগ্রেস ছাড়ার জল্পনা ওড়ালে নিজের দলের সমস্যা নিয়ে মুখ খুলেছেন হার্দিক। তাঁর অভিযোগ, ”গুজরাটের কংগ্রেসের সবথেকে বড় সমস্যা হল নেতৃত্বের দিকটা। তবে আমার কোনও নেতার সঙ্গে আলাদা করে সমস্যা নেই। কিন্তু নেতৃত্বের বিষয়ে সমস্যা হল, কাউকেই কাজ করতে দেওয়া হয় না। আর কেউ কাজ করতে চাইলে থামিয়ে দেওয়া হয়।”

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #gujarat, #hardik patel, #Congress

আরো দেখুন