দেশ বিভাগে ফিরে যান

দেশজুড়ে উদ্বেগ বাড়াচ্ছে করোনা, ২৪ ঘন্টায় মৃত প্রায় দেড় হাজার

April 26, 2022 | 2 min read

 দেশের করোনা পরিসংখ্যানে উদ্বেগ বাড়ছেই। মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী স্রেফ একদিনে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়েছে ১৩৯৯ জন। যদিও এই মৃতের সংখ্যাটা শুধু গত ২৪ ঘণ্টার পরিসংখ্যান নয় বলেই মনে করা হচ্ছে। একাধিক রাজ্য মৃতের সংখ্যার হিসাব সংশোধন করার জেরেই একদিনে সংখ্যাটা এতটা বেড়েছে। তবে সার্বিকভাবে এখনও দেশের দৈনিক করোনা পরিসংখ্যান বেশ উদ্বেগের।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৮৩ জন। গতকাল যা ছিল আড়াই হাজারের সামান্য বেশি। এর মধ্যে দিল্লিতেই আক্রান্ত ১ হাজারের বেশি। দিল্লিতে করোনা চোখ রাঙালেও সব মিলিয়ে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা কিছুটা কমেছে। বর্তমানে অ্যাকটিভ কেস ১৫ হাজার ৬৩৬ জন। যা গতকালের থেকে অনেকটাই কম। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার আপাতত ০.০৪ শতাংশ। দৈনিক পজিটিভিটি রেটও কমে হয়েছে ০.৫৫ শতাংশ।

রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ১৩৯৯ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৩ হাজার ৬২২ জন। দিল্লির করোনা গ্রাফ চিন্তায় রাখলেও দেশে সুস্থতার হার স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ২৩ হাজার ৩১১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১ হাজার ৯৭০ জন। সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৮৭ কোটি ৯৫ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ২২ লক্ষের বেশি। গত এক সপ্তাহে সার্বিকভাবে দেশের আক্রান্তের সংখ্যা আগের সপ্তাহের তুলনায় দ্বিগুণ হয়ে গিয়েছে। তাই আগের মতোই একাধিক রাজ্যে মাস্ক ফের বাধ্যতামূলক করা হচ্ছে। সোমবার মাস্ক বাধ্যতামূলক করার কথা ঘোষণা করেছে কর্ণাটক এবং ছত্তিশগড়। আগামী দিনে আরও একাধিক রাজ্য সেপথে হাঁটতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid 19, #Corona Update, #Corona Update In India, #India Fights Corona

আরো দেখুন