রাজ্য বিভাগে ফিরে যান

ইউক্রেন ফেরত ভারতীয় পড়ুুয়াদের ভবিষ্যত কী? জানিয়ে দিলেন মমতা

April 28, 2022 | < 1 min read

দুশ্চিন্তা কাটল ইউক্রেন ফেরত পশ্চিমবঙ্গে মেডিকেল পড়ুয়াদের। রাজ্যের বিভিন্ন কলেজে তাঁদের পড়াশোনার বন্দোবস্ত করে দিল রাজ্য সরকার। যাঁরা ইউক্রেনে ষষ্ঠ বর্ষে পড়াশোনা করতেন, তাঁদের সরকারি মেডিকেল কলেজে ইন্টার্নশিপের সুযোগ দেওয়া হচ্ছে। এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ষষ্ঠ বর্ষের পড়ুয়া: মোট ২৩ জন ফিরে এসেছেন। নিয়ম মোতাবেক তাঁদের সরকারি মেডিকেল কলেজে ইন্টার্নশিপের অনুমতি দেওয়া হয়েছে।

পঞ্চম এবং চতুর্থ বর্ষের পড়ুয়া: পঞ্চম বর্ষের ৪৩ জন এবং চতুর্থ বর্ষের ৯২ জন পড়ুয়া ফিরে এসেছেন। তাঁদের বিভিন্ন মেডিকেল কলেজ আসন দেওয়া হচ্ছে। প্রতিটি কলেজে ১৫-২০ জনকে ভরতি করা হবে।

তৃতীয় এবং দ্বিতীয় বর্ষের পড়ুয়া: তৃতীয় বর্ষের ৯৩ জন এবং দ্বিতীয় বর্ষের ৭৯ জন পড়ুয়া ফিরে এসেছেন। তাঁরা সরকারি মেডিকেল কলেজে প্র্যাক্টিক্যালের সুযোগ পাবেন। প্রতিটি কলেজে ১৫-২০ জনকে ভরতি করা হবে।

প্রথম বর্ষের পড়ুয়া: মোট ৭৮ জন পড়ুয়া এসেছেন। যাঁরা ২০২১ সালে অভিন্ন মেডিকেল প্রবেশিকায় উত্তীর্ণ হয়েছেন। তাঁদের মধ্যে ৬৯ জনকে অবিলম্বে বেসরকারি মেডিকেল কলেজের কাউন্সেলিংয়ে বসার ছাড়পত্র দেওয়া হচ্ছে। ম্যানেজমেন্ট কোটায় তাঁদের ভরতি নেওয়া হবে। ভরতির ফি, অন্যান্য চার্জে ছাড় দেওয়ার জন্য অনুরোধ করেছে রাজ্য সরকার।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #students, #ukraine

আরো দেখুন