রাজ্য বিভাগে ফিরে যান

আট ঘণ্টার জেরা! শেষে নিজাম প্যালেস থেকে বেরোলেন পার্থ

May 25, 2022 | < 1 min read

পার্থ চট্টোপাধ্যায়। ছবি সৌজন্য: zeenews

আট ঘণ্টারও বেশি দীর্ঘ জেরার পর অবশেষে নিজাম প্যালেস থেকে বেরোলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। গত বুধবার, নিজাম প্যালেসে তিন ঘণ্টারও বেশি দীর্ঘ জেরা করা হয় পর প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে তাঁর আবেদন খারিজ হওয়ার জেরে অবশ্যম্ভাবী হয়ে পড়ে সিবিআই দপ্তরে হাজিরা। এরপরই নির্ধারিত সময়ের ২০ মিনিট আগেই নিজাম প্যালেসে পৌঁছে যান পার্থ চট্টোপাধ্যায়। আজ ফের জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিতে হল প্রাক্তন শিক্ষামন্ত্রীকে।

উল্লেখ্য, এসএসসি দুর্নীতি মামলায় আরও আতান্তরে পড়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আদালতে শুনানি চলাকালীন মন্ত্রীর সম্পত্তি নিয়ে প্রশ্ন তোলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মন্ত্রীর নাকতলার ফ্ল্যাট নিয়ে প্রশ্ন তোলেন তিনি। পার্থর সম্পত্তির পরিমাণ কত তা নিয়ে তদন্ত হওয়া উচিত বলে মন্তব্য করেন বিচারপতি। বিচারপতির আরও মন্তব্য, পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) ওএসডি এবং আপ্ত সহায়ক এসএসসির উপদেষ্টা কমিটিতে ছিলেন। তাঁরা সরাসরি পার্থ চট্টোপাধ্যায়কে রিপোর্ট দিতেন। তাই এই কমিটির বিষয়ে পার্থবাবু কিছু জানতেন না, আমি বিশ্বাস করি না।

দুর্নীতি ইস্যুতে কোনঠাসা রাজ্যের শাসক দল তৃণমূল। এসএসসি থেকে গরু পাচার – একাধিক মামলায় আদালতে জেরবার হতে হয়েছে ঘাসফুল শিবিরকে। রাজ্যের একাধিক মন্ত্রীকে তিরস্কৃত হাত হয়েছে আদালতে, জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই দপ্তরে ঘন্টার পর ঘন্টা হাজিরাও দিতে হয়েছে। এবার এই বাঘা বাঘা নেতা মন্ত্রীদের সম্পত্তির দিকে নজর সিবিআইয়ের।

TwitterFacebookWhatsAppEmailShare

#partha chatterjee, #CBI, #nizam palace

আরো দেখুন