দেশ বিভাগে ফিরে যান

হিন্দি বিতর্কে প্রলেপ দিতে আসরে মোদী, প্রকাশ্যে খণ্ডালেন শাহী উবাচ

May 29, 2022 | < 1 min read

অমিত শাহের বক্তব্য প্রকাশ্যে খণ্ডালেন নরেন্দ্র মোদী। শুনতে অবাক লাগলেও ঘটল এই বিরল ঘটনা। দেশজুড়ে হিন্দি আগ্রাসন নিয়ে যে বিতর্ক দানা বেঁধেছে, তাতেই প্রলেপ দেওয়ার চেষ্টা করলেন মোদী (Narendra Modi)। কিন্তু, সেটা করতে গিয়েই নিজের পুরোনো সঙ্গীর কথাকেই কাটলেন তিনি।

হিন্দি (Hindi) বনাম অন্যান্য ভারতীয় ভাষা নিয়ে বিতর্কে সরগরম দেশ। কিছুদিন আগেই দেশের প্রধান ভাষা হিসেবে হিন্দির (Hindi) পক্ষে সওয়াল করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। এই অবস্থায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ ‘মন কি বাত’ (Mann Ki Baat) অ-হিন্দি ভারতীয় ভাষার ওপর জোর দেওয়ার কথা বললেন।

মোদী বলেন, ”আমাদের দেশে ভাষা, উপভাষা ও লিপির বিপুল গুপ্তধন রয়েছে। বিভিন্ন অঞ্চলের নানা পোশাক, খাদ্য ও সংস্কৃতির সমাহারই আমাদের পরিচয়। এই বৈচিত্রই দেশ হিসেবে আমাদের শক্তিশালী করে তুলেছে। এবং একতায় বেঁধে রেখেছে।”

সাম্প্রতিক সময়ে বারবার হিন্দি আগ্রাসনের অভিযোগ উঠেছে। এই পরিস্থিতিতে ফের আঞ্চলিক ভাষার বৈচিত্রের কথা উঠে এল প্রধানমন্ত্রীর কথায়। তবে কি মোদী ঘুরিয়ে অমিত শাহকেই বার্তা দিলেন? নাকি হিন্দি বিতর্কের ফলে যাতে ভোট হাতছাড়া না হয়ে যায়, সেটা নিশ্চিত করতে মরিয়া প্রচেষ্টা?

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Amit shah, #bjp, #Hindi, #Controversies

আরো দেখুন