দেশ বিভাগে ফিরে যান

বেঙ্গালুরুতে বিশৃঙ্খলা! রাকেশ টিকাইতের মুখে মাখানো হল কালি

May 30, 2022 | < 1 min read

ভারতীয় কিষান মোর্চার নেতা রাকেশ টিকাইত, ছবি সৌঃ aajtak

বেঙ্গালুরুতে কৃষক সম্মেলনে চরম বিশৃঙ্খলা। ভাঙচুর চালাল সাধারণ মানুষ। এমনকী, ভারতীয় কিষান মোর্চার নেতা রাকেশ টিকাইতের (Rakesh Tikait) মুখে কালো কালিও মাখিয়ে দেওয়া হল। স্বভাবতই এই ঘটনার দায় রাজ্যের বিজেপি সরকারের ওপরই চাপিয়েছেন কৃষক নেতা। স্থানীয় প্রশাসনের যোগসাজশেই এমন ঘটনা ঘটেছে, অভিযোগ তাঁর। ইতিমধ্যেই এই ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কী ঘটল আজ বেঙ্গালুরুতে? কর্ণাটকের এক কৃষক নেতার বিরুদ্ধে উঠেছিল ঘুষ নেওয়ার অভিযোগ। সেই বিষয়েই আলোচনা করার জন্য এদিন বৈঠক ডাকা হয়েছিল। বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনের সময়েই ঘটে বিপত্তি। হঠাৎ করেই একদল অজ্ঞাত পরিচয় ব্যক্তি বৈঠকস্থলে ঢুকে ভাঙচুর চালানো শুরু করে। একে অপরের দিকে চেয়ারও ছোঁড়েন লোকেরা। এর মধ্যেই হঠাৎ কয়েকজন রাকেশ টিকাইতের মুখে কালি ছিটিয়ে দেয়।

এই ঘটনার পর রাকেশবাবু বলেন, “এ রাজ্যের বিজেপি সরকার এখানে কোনও পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করেনি। এটা রাজ্য সরকারের সঙ্গে যোগসাজশেই ঘটানো হয়েছে।”

উল্লেখ্য, কৃষি আইনের বিরুদ্ধে এক বছরের ওপর যে আন্দোলন চলে দিল্লির বুকে, তার মুখ ছিলেন রাকেশ টিকাইত। এই আন্দোলনের জেরেই বিতর্কিত সেই আইনগুলি প্রত্যাহার করতে বাধ্য হয় কেন্দ্র। তাই, রাকেশ টিকাইতের উপর এই আক্রমণ নিছক কাকতালীয় নাকি রাজনৈতিক অভিসন্ধি, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengaluru, #Rakesh Tikait, #farmer leader

আরো দেখুন