দেশ বিভাগে ফিরে যান

কাশ্মীরে ফের খুন ব্যাঙ্ককর্মী, মোদী-শাহের উপর আস্থা হারাচ্ছেন পণ্ডিতরা

June 2, 2022 | < 1 min read

ছবি সৌঃ AFP

ফের কাশ্মীর উপত্যকায় প্রাণ গেল এক সংখ্যালঘু হিন্দুর। এই নিয়ে গত তিন দিনে দু’টি পৃথক হামলায় নিহত হয়েছেন দু’জন সংখ্যালঘু।

বৃহস্পতিবার কুলগাম জেলার এলাকুয়াই দেহাতি ব্যাঙ্কের ভিতরে ঢুকে ম্যানেজারকে লক্ষ্য করে গুলি চালিয়েছে এক আততায়ী। সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে ঘটনাস্থলেই প্রাণ হারান বিজয় কুমার নামে ওই ব্যাঙ্ক ম্যানেজার। তিনি আদতে রাজস্থানের বাসিন্দা।

এদিনের ঘটনার পর আততায়ীদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। এই ঘটনা কারা, কেন ঘটিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। দু’দিন আগেই কুলগামেরই একটি স্কুলের সামনে রজনী বালা নামে এক হিন্দু স্কুল শিক্ষিকাকে খুন করেছিল জঙ্গিরা।

কাশ্মীরে সংখ্যালঘু হিন্দু পণ্ডিতদের উপর হামলায় কেন্দ্রীয় সরকারের উপর ক্ষোভ তৈরি হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ জোরগলায় কাশ্মীরি পন্ডিতদের উপত্যাকায় ফিরিয়ে আনার কথা বললেও দেখা যাচ্ছে সংখ্যালঘুদের উপর একের পর এক হামলার ঘটনা ঘটেই চলেছে।

গত তিন সপ্তাহে উপত্যকায় চারজন সংখ্যালঘুকে খুন করেছে জঙ্গিরা। ফলে রিতিমতো আতঙ্কে ভুগছেন সংখ্যালঘু কাশ্মীরি পন্ডিতরা। তাঁরা আর নরেন্দ্র মোদী বা অমিত শাহ’র উপর ভরসা করতে না পেরে উপত্যকা ছাড়তে শুরু করেছেন বলে সংবাদ সংস্থা সূত্রে খবর।

TwitterFacebookWhatsAppEmailShare

#kashmiri pandits, #Kashmiri Hindus, #Narendra Modi, #Amit shah

আরো দেখুন