রাজ্য বিভাগে ফিরে যান

রূপঙ্করের গান না বাজানোর সিদ্ধান্ত ‘ভূতের রাজা দিল বরের’?

June 7, 2022 | < 1 min read

লাইভে রূপঙ্করের কেকে নিয়ে বিতর্কিত মন্তব্য জেরে উত্তাল বাংলা। সামাজিক মাধ্যমে রূপঙ্করকে বয়কটেরও ডাক দিয়েছেন কেউ কেউ। বাংলা মানুষের ভাবাবেগকে প্রাধান্য দিয়ে কদিন আগেই নামী কেক প্রস্তুতকারক সংস্থা মিও আমরে জানিয়েছিল, তারা তাদের সংস্থার জিঙ্গেল হিসেবে রূপঙ্করের গানটি সরিয়ে দেবেন। এবার মিও অমরের পথেই হাঁটল আরও এক জনপ্রিয় সংস্থা।

রূপঙ্করের গাওয়া কোন গান, আর না বাজানোর সিদ্ধান্ত নিল কলকাতার অন্যতম জনপ্রিয় রেস্তরাঁ ভূতের রাজা দিল বর। রেস্তরাঁর যাদবপুর শাখার বাইরে নোটিশ লাগিয়ে রেস্তরাঁর পক্ষ থেকে জানানো হয়েছে, ‘জনস্বার্থ এবং মানুষের বিক্ষোভের কথা মাথায় রেখে রূপঙ্কর বাগচির গান না বাজানোর সিদ্ধান্ত নেওয়া হল। আমরা ক্ষমাপ্রার্থী।’

এই রেস্তরাঁয় খাওয়ার সময় বাঙালি গায়কদের গান চালানো হয়। রূপঙ্করের গানও বাজানো হত সেখানে। কেকে-কে নিয়ে করা রূপঙ্করের বিতর্কিত মন্তব্যের বিরুদ্ধে ওঠা প্রতিবাদের কারণেই ওই রেস্তরাঁ কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে। ওই মন্তব্যের জন্য রূপঙ্কর সাংবাদিক বৈঠক করে দুঃখপ্রকাশ করেছিলেন। কিন্তু তাতেও ইতি পড়েনি বিতর্কে, দিন দিন যেন বেড়েই চলেছে মানুষের ক্ষোভ।

এই অবস্থায় আরও কোন বাণিজ্যিক সংস্থাই যে রূপঙ্করের সঙ্গে জড়িত থাকতে চাইছেন না, তা বেশ বোঝা যাচ্ছে। কেক প্রস্তুতকারক সংস্থা মিও আমরের পর, এবার ভূতের রাজা দিল রেস্তরাঁর তরফেও জানিয়ে দেওয়া হল তারা তাদের রেস্তোরাঁয় কোনভাবেই আর রূপঙ্করের গান বাজাবেন না।

সংবাদমাধ্যম যখন রেস্তোঁরার সঙ্গে যোগাযোগ করে তারা জানায় কেউ বা কারা তাদের দরজার বাইরে ঐরকম একটি নোটিশ কেউ বা কারা লাগিয়ে দিয়ে গিয়েছে। রেস্তোঁরার সঙ্গে সেই নোটিশের কোনও সম্পর্ক নেই। রূপঙ্কর বিতর্কেও তাদের কোনও সম্পর্ক নেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Restaurant, #Rupankar Bagchi, #Bhooter Raja Dilo Bor, #Singer KK Death

আরো দেখুন