রাজ্য বিভাগে ফিরে যান

ক্যানসার আক্রান্ত সাংবাদিকের চিকিৎসার দায়িত্ব নিলেন মুখ্যমন্ত্রী

June 9, 2022 | < 1 min read

ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মানবিক মুখ দেখল রাজ্যবাসী। রাজ্যের এক সাংবাদিক দূরারোগ্য ক্যানসারে আক্রান্ত। এই খবর শুনেই তাঁর চিকিৎসার দায়িত্ব নিলেন মুখ্যমন্ত্রী।

রাজ্যের এক বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাংবাদিক স্বর্ণেন্দু দাস। সম্প্রতি জানা গিয়েছে, তিনি ক্যানসারে আক্রান্ত। চিকিৎসার জন্য প্রয়োজন বিপুল অর্থ। তাঁর পরিবারের পক্ষে এই বিপুল অর্থ জোগার করা খুবই কঠিন। তাই এই সাংবাদিকের সাহায্যার্থে এগিয়ে এসেছিলেন তাঁর বন্ধু, শুভাকাঙ্খীরা। সোশ্যাল মিডিয়ায় ‘ক্রাউড ফান্ডিং’য়ের মাধ্যমে বন্ধুকে বাঁচানোর কাতর আরজি জানায় তারা।

বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠক চলাকালীন মুখ্যমন্ত্রীর কাছে স্বর্ণেন্দুর প্রসঙ্গটি তোলেন তাঁরই এক সতীর্থ। এই মুহূর্তে রাজ্যের বাইরে চিকিৎসা চলছে স্বর্ণেন্দুর। সে কথা জানার পর মুখ্যমন্ত্রী বলেন, স্বর্ণেন্দুর চিকিৎসার দায়িত্ব নেবে সরকার। মুখ্যমন্ত্রী বলেন, ‘‘ওঁকে বাইরে নিয়ে গিয়ে চিকিৎসা করানোর দরকার কী? এসএসকেএমে নিয়ে আসা হোক। এখানে ভাল চিকিৎসা হয়। ওঁর যাতায়াতের ভাড়া আমরা দেব। চিকিৎসার খরচও রাজ্য সরকারের।’’ এছাড়া স্বাস্থ্যসাথী কার্ডের সুবিধার কথাও উল্লেখ করেন মুখ্যমন্ত্রী।

TwitterFacebookWhatsAppEmailShare

#journalist, #Cancer patient, #Cancer, #Mamata Banerjee, #treatment

আরো দেখুন