দেশ বিভাগে ফিরে যান

এবার থেকে শর্তস্বাপেক্ষেই স্বাস্থ্যসাথীর সুবিধা মিলবে ভেলোরের ক্রিশ্চান মেডিক্যাল কলেজে

June 11, 2022 | < 1 min read

এবার থেকে শর্তস্বাপেক্ষেই স্বাস্থ্যসাথীর সুবিধা মিলবে ভেলোরের ক্রিশ্চান মেডিক্যাল কলেজে, সিদ্ধান্ত রাজ্য সরকারের। পশ্চিমবঙ্গের মধ্যে যে চিকিৎসা অমিল, শুধুমাত্র সেই চিকিৎসার জন্যই ভেলোরে স্বাস্থ্যসাথী কার্ডের সুবিধা পাওয়া যাবে। স্বাস্থ্যসাথীর অনলাইন পোর্টালেই ভেলোর সংক্রান্ত এই নতুন নিয়মকানুন জানানো হয়ে গেছে।

ভেলোরে স্বাস্থ্যসাথীর সুবিধা পাবার জন্য স্বাস্থ্যসাথীর পোর্টালে সহজে অনলাইনে আবেদনও করা যাবে। সেই আবেদন খতিয়ে দেখবেন স্বাস্থ্যদপ্তরের চিকিৎসকরা। দেখা যাচ্ছে, বাংলায় ভালো চিকিৎসা পরিকাঠামো থাকে সত্বেও বহু মানুষ স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে ভেলোরে যাচ্ছেন। প্রচুর টাকা ভিন রাজ্যে চলে যাচ্ছে। তাই এই সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

উল্লেখ করা যেতে পারে, ২০২০ সালের অক্টোবরে স্বাস্থ্যসাথী প্রকল্পে যুক্ত করা হয় ভেলোরের ক্রিশ্চান মেডিক্যাল কলেজে হাসপাতালকে। এখন প্রতিমাসে শুধু স্বাস্থ্যসাথী কার্ডের উপভোক্তাদের ভেলোরে চিকিৎসা দিতে, সরকারের খরচ হচ্ছে ১৪-১৫ কোটি টাকা। এখনও পর্যন্ত বাংলার প্রায় দেড় হাজার মানুষ এই কার্ডের মাধ্যমে ভেলোরে চিকিৎসা পেয়েছেন। আর সেখানে নিখরচায় চিকিৎসা দিতে রাজ্যের খরচ হয়েছে প্রায় দেড়শো কোটি টাকা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Swasthya Sathi, #Vellore, #swasthya sathi card, #Christian medical College

আরো দেখুন