রাজ্য বিভাগে ফিরে যান

চিরকুটে চাকরি দিত সিপিএম? সমাজ মাধ্যমে ঘুরছে এরকমই চিঠি

June 18, 2022 | < 1 min read

এ বার সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ল সিপিএমের লোকাল কমিটির প্যাডের কাগজে লেখা প্রায় ১৪ বছর আগের এক চাকরির ‘সুপারিশপত্র’। যদিও চিরকুটটির সত্যতা যাচাই করেনি দৃষ্টিভঙ্গি। চিরকুটটিতে তারিখ দেওয়া আছে, ২০০৮ সালের ২৭ ডিসেম্বর, অর্থাৎ, রাজ্যের মুখ্যমন্ত্রী তখনও বুদ্ধদেব ভট্টাচার্য।

চিরকুটটিতে দেখা যাচ্ছে, সেটি কমরেড খগেন্দ্রনাথ মাহাতোর উদ্দেশে লেখা হয়েছে। সেখানে লেখা আছে, ‘কমরেড, আমি শ্রী মোহিতলাল হাজরা গ্রাম পালজাগুল পোস্ট জাগুল জেলা পশ্চিম মেদিনীপুর জানি ও চিনি। এবং খুব দুঃস্থ পরিবারের ছেলে। বামপন্থী আন্দোলনের সাথে যুক্ত। একে আপনার কাছে পাঠালাম। ধেড়ুয়া অঞ্চল মাধ্যমিক বিদ্যালয়ে গ্রুপ ডি পদে যে লোক নেওয়া হবে, সেই বিষয়ে যাহাতে একে নেওয়া যায়, তার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণে অনুরোধ করছি। পরে আপনার সাথে সাক্ষাৎ করে নেব।’ চিরকুটের নীচে আছে প্রেরকের নাম, জয়জীম আহাম্মদ।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া চিঠি

সিপিএমের আমলে যে এরকম চিরকুট দিয়ে সরকারি চাকরি হতো, এরকম কাহিনী অনেক শোনা যায়। এসএসসিতে যখন নিয়োগের দুর্নীতিতে সরকারপক্ষ নাজেহাল, এবং পদে পদে সরকারকে কটাক্ষ করে যাচ্ছে বাম দলগুলো, সেই সময় সিপিএমের সঙ্গে যোগসূত্র থাকা এরকম একটি চিরকুট তাদের মুখ বন্ধ করবে কী?

TwitterFacebookWhatsAppEmailShare

#Cpim, #letter, #job

আরো দেখুন