দেশ বিভাগে ফিরে যান

অগ্নিপথ অনলে ঘৃতাহুতি কৈলাশের, চাকরির আশ্বাসে রাজনীতির রঙ! বিতর্ক ​

June 19, 2022 | < 1 min read


অগ্নিপথ আন্দোলনে দেশ জ্বলছে। বিক্ষোভের লেলিহান শিখায় পুড়ছে দেশের ১৩টি রাজ্য। বিক্ষোভকারীরা রাস্তায় নেমে এসেছেন, বিজেপি শাসিত ডবল ইঞ্জিন রাজ্য বিহার এবং উত্তরপ্রদেশের অবস্থা সবচেয়ে ভয়ানক। বিক্ষোভকারীদের তাণ্ডবলীলায় কেবল বিহারেই রেলের ৭০০ কোটি টাকার সম্পত্তি ধ্বংস হয়েছে।

মোদী সরকারের অগ্নিপথ প্রকল্পের ঘোষণার পরই উত্তাল হয়ে ওঠে দেশ। আর এই বিক্ষোভের আগুন ঘি ঢাললেন বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়। বিজেপির সাধারণ সম্পাদক বলেন, বিজেপি অফিসে যদি কোনও নিরাপত্তারক্ষী নিয়োগ করতে হয়, তাহলে অগ্নিবীরকে অগ্রাধিকার দেওয়া হবে।

কৈলাশের বক্তব্য, ‘সেনার প্রশিক্ষণে প্রথমে আসে শৃঙ্খলা, দ্বিতীয়ত আসে নির্দেশ পালনের অনুশাসন। যখন তারা (অগ্নিবীর) প্রশিক্ষণ নেবে এবং চার সালের সেবার পর সেনা থেকে বের হবে… সাড়ে ১৭ থেকে ২৩ বছর বয়সের মাঝে… কেউ যদি ২১ বছরেও ঢোকে তাহলে ২৫ বছর বয়সে সে সেনা ছেড়ে বের হবে। ২৫ বছর বয়ে যখন সে বের হবে সেনা থেকে, তখন তার হাতে ১২ লাখ টাকা হবে। বুকে অগ্নিবীরের তকমা লাগিয়ে সে ঘুরতে পারবে। যে কোনও অফিসে… যদি এই বিজেপির অফিসেই আমাকে নিরাপত্তারক্ষী নিয়োগ করতে হয়, তাহলে আমি অগ্নিবীরকে অগ্রাধিকার দেব। আপনাদেরও নিরাপত্তা রক্ষী নিয়োগ করতে হলে তাদের অগ্রাধিকার দিতে পারেন।’

যেখানে আন্দোলনরত যুব সমাজকে শান্ত করতে বিভিন্ন ক্ষেত্রে অগ্নিবীরদের নামে সংরক্ষণ ঘোষণা করছে বিভিন্ন মন্ত্রক, সেখানে এই নিয়োগে রাজনৈতিক রঙ লাগায় বিতর্ক দানা বেঁধেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Agnipath protest, #bjp, #jobs, #Kailash Vijayvargiya, #security, #Agnipath Scheme

আরো দেখুন