রাজ্য বিভাগে ফিরে যান

দিলীপকে সংগঠন থেকে মুছে ফেললেন সুকান্ত? রদবদল বঙ্গীয় বিজেপির একাধিক কমিটিতে

June 19, 2022 | 2 min read

রাজ্য বিজেপিতে আবার পরিবর্তন। জানা গিয়েছে, সম্প্রতি রাজ্য বিজেপির নতুন সদস্যদের বিভিন্ন দায়িত্ব দেওয়া হয়েছে। বিজেপির (BJP) নতুন কার্যনির্বাহী কমিটিগুলোতে বদল আনা হয়েছে। প্রসঙ্গত দিলীপ ঘোষ (Dilip Ghosh) যখন বিজেপির রাজ্য সভাপতি ছিলেন, তখন তাঁর অনুগামীরা বিভিন্ন সেলের দায়িত্বে ছিলেন বলে শোনা যায়। বর্তমানে তাঁদেরকে সরিয়ে দিয়ে নতুনদের কাজের সুযোগ দেওয়া হল।

দিলীপ জমানার অবসান ঘটিয়ে নিজেদের কাছে লোককে নানা পদে বসলেন সুকান্ত মজুমদার, অমিতাভ চক্রবর্তীরা। বিক্ষুব্ধ বা বেসুরো নেতা নেত্রীদেরও স্থান হল না কোনও কমিটিতে। বিজেপির ১৮টি সেল ভেঙে দিয়ে নতুন করে কমিটি গঠন করা হল। দিলীপ অনুগামীদের সরিয়ে তাদের পরিবর্তে সুকান্ত মজুমদার নতুনদের নিয়ে এলেন দায়িত্বে।

দিলীপ ঘোষ জমানায় উদ্বাস্তু সেলের দায়িত্বে ছিলেন মোহিত রায়। তিনি সম্প্রতি পশ্চিমবঙ্গ দিবস পালন নিয়ে বর্তমান রাজ্য কমিটিকে একহাত নিয়েছেন। রাজ্য কার্যনির্বাহী কমিটির হোয়াটসঅ্যাপ গ্রুপে মন্তব্য করেছিলেন তিনি। আওয়াজ তুলেছিলেন বঙ্গ বিজেপির পশ্চিমবঙ্গ দিবস পালনে এত অনীহা কেন? এরপর তিনি ক্ষোভে হোয়াটস অ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে এসেছিলেন। এখন তাঁকে সরিয়ে দেওয়া হল উদ্বাস্তু সেলের দায়িত্ব থেকে।

মোহিত রায়কে সরিয়ে উদ্বাস্তু সেলের দায়িত্ব দেওয়া হল হরিণঘাটার বিধায়ক অসীম সরকারকে। তিনিও সম্প্রতি বিজেপিতে সিএএ নিয়ে মুখ খুলেছিলেন। রাজনৈতিক মহলের একাংশের ধারণা, তিনি যাতে আটটপকা মন্তব্য করতে না পারেন, তাঁর উপর উদ্বাস্তু সেলের দায়িত্ব চাপিয়ে দেওয়া হল। পাশাপাশি, বেসুরো হয়ে উঠেছিলেন ট্রেড সেলের আহ্বায়ক সমীরণ সাহাও। তাঁকেও সরিয়ে দেওয়া হয়েছে এই পদ থেকে। শিক্ষা সেলের আহ্বায়ক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে দীপল বিশ্বাসকে, তাঁর পরিবর্তে দায়িত্ব দেওয়া হয়েছে অসিতকুমার মণ্ডলকে।

অন্যদিকে, সুমন বন্দ্যোপাধ্যায়কে সরিয়ে সংস্কৃতি সেলের দায়িত্ব দেওয়া হয়েছে রুদ্রনীল ঘোষকে। সহ আহ্বায়ক করা হয়েছে কাঞ্চনা মিত্রকে। অর্থনীতি সেলের দায়িত্ব দেওয়া হয়েছে বিশিষ্ঠ অর্থনীতিবিদ বিধায়ক অশোক লাহিড়ীকে। আর প্রোটোকল সেলের দায়িত্ব দেওয়া হয়েছে ঊমাশঙ্কর ঘোষ দস্তিদারকে এবং বাণিজ্য শাখার আহ্বায়ক করা হয়েছে বৈশালী ডালমিয়াকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#dilip ghosh, #sukanta majumder, #BJP Bengal

আরো দেখুন