দেশ বিভাগে ফিরে যান

রাজনৈতিক প্রতিহিংসা? টানা ৯ ঘণ্টার জেরার পর ফের রাতে তলব রাহুলকে

June 22, 2022 | < 1 min read

ন্যাশনাল হেরাল্ড মামলায় মঙ্গলবার সাড়ে ন’ঘণ্টারও বেশি সময় ধরে কংগ্রেস নেতা রাহুল গাঁধীকে জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সূত্রের খবর, ফের জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার রাতেই তলব করা হয়েছে রাহুলকে। এই নিয়ে দু’সপ্তাহে পাঁচ বার প্রায় ৫০ ঘণ্টা প্রাক্তন কংগ্রেস সভাপতিকে জিজ্ঞাসাবাদ করল ইডি।

ন্যাশনাল হেরাল্ড কাণ্ডে স্বস্তি পাচ্ছেন না রাহুল গান্ধী। সোমবার জিজ্ঞাসাবাদ শেষ হতে না হতেই রাহুলকে মঙ্গলের হাজিরা দেওয়ার নোটিশ পাঠায় ইডি। এখনও পর্যন্ত পঞ্চাশ ঘণ্টারও বেশি সময় ধরে জেরা করা হয়েছে কংগ্রেস সাংসদকে।

সূত্রের খবর, রাহুল ইডিকে বলেছেন যে অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেডের (এজেএল) কয়েকশো কোটি টাকার সম্পদ সংক্রান্ত লেনদেনের জন্য কংগ্রেসের প্রাক্তন কোষাধ্যক্ষ মোতিলাল ভোরা দায়ী ছিলেন। উল্লেখ্য, কয়েকবছর আগে ভোরা প্রয়াত হয়েছেন। অ্যাসোসিয়েট জার্নাল লিমিটেড কিনতে কি কংগ্রেসের ফান্ডের অপব্যবহার করেছিলেন গান্ধীরা? এটাই মূল প্রশ্ন ইডির।

প্রসঙ্গত, রাহুল এবং তাঁর মা সোনিয়া গান্ধীর কাছে ইয়ং ইন্ডিয়ার ৭৬ শতাংশ শেয়ার রয়েছে। বাকি ২৪ শতাংশের মধ্যে সিংহভাগ শেয়ার অস্কার ফার্নান্দেসের কাছে (১২ শতাংশ)। ভোরা এবং ফার্নান্দেস যথাক্রমে ডিসেম্বর ২০২০ এবং সেপ্টেম্বর ২০২১ সালে মারা যান।

TwitterFacebookWhatsAppEmailShare

#Enforcement Directorate, #Rahul Gandhi

আরো দেখুন