রাজ্য বিভাগে ফিরে যান

ক্ষুব্ধ ফড়ণবিশ? এড়িয়ে চলছেন বিজেপির দলীয় কর্মসূচি ? জল্পনা

July 2, 2022 | < 1 min read

আড়াই বছর আগে ভেঙে গিয়েছিল দু’দলের তিরিশ বছরের সম্পর্ক। যা ফের জোড়া লেগেছে বৃহস্পতিবার (৩০জুন) রাতে। ওই দিন মহারাষ্ট্রে শপথ নিয়েছে বিজেপি-শিবসেনা (শিন্দে গোষ্ঠী) সরকার। নতুন সরকার গড়ার আনন্দে বিজেপি’র রাজ্য দপ্তরে নেতা-কর্মী-সমর্থকদের মিষ্টি মুখ করানোর আয়োজন করা হয়েছিল। কিন্তু আশ্চর্যজনকভাবে সেখানে অনুপস্থিত ছিলেন নতুন সরকারের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিশ।

জানা যাচ্ছে, আজ থেকে হায়দ্রাবাদে শুরু হওয়া বিজেপি’র কর্মসমিতির বৈঠকেও যোগ দিচ্ছেন না ফড়ণবিশ। শুক্রবার রাতেই বিমানে তাঁর পৌঁছনোর কথা ছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি জেপি নাড্ডা, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ বিজেপি’র শীর্ষ নেতৃত্ব, দলের দখলে থাকা ১৭টি রাজ্যের মুখ্যমন্ত্রী, পশ্চিমবঙ্গের মতো রাজ্যে যেখানে তারা বিরোধী দল সেখানকার বিরোধী দলনেতারা এই বৈঠকে উপস্থিত থাকছেন।

কেন দলীয় কর্মসূচি এড়িয়ে চলছেন ফড়ণবিশ? জানা যাচ্ছে, নতুন সরকার গঠন নিয়ে দলের দিল্লির নেতাদের সঙ্গে তাঁর বিরোধ চরমে উঠেছে।

দু’বারের প্রাক্তন মুখ্যমন্ত্রী কিছুতেই মানতে পারছেন না তাঁকে ৩৯জন বিধায়কের নেতা শিন্দের অধীনে কাজ করতে হবে। উপ-মুখ্যমন্ত্রী পদটি যতই গালভরা শুনতে হোক না কেন, সংবিধানে এই পদের কোনও অস্তিত্ব ও স্বীকৃতি নেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #maharastra, #Devendra Fadnavis

আরো দেখুন