রাজ্য বিভাগে ফিরে যান

পাহাড়ের গোর্খারা মমতার পাশেই আছে: অনীত থাপা

July 6, 2022 | < 1 min read

কলকাতায় এলেন গোর্খা নেতা অনীত থাপা৷ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে খোলামেলা বৈঠক করবেন তিনি। কী নিয়ে কথা হবে, সেই প্রসঙ্গে বলেন, “ভেঙে পড়া সিস্টেমকে প্রথমে ঠিক করতে হবে। সিস্টেম ঠিক হয়ে গেলে সব ঠিক হয়ে যাবে।”

অনীত অকপটেই জানিয়েছেন, “জিটিএ নির্বাচনের পর সরকারের সঙ্গে কথা বলার জন্য এসেছি। জিটিএতে আগে আমাদের সিস্টেম ঠিক করতে হবে। পাহাড়ের সিস্টেম পুরো ভেঙে পড়েছে। পঞ্চায়েতের ব্যবস্থা নেই, এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ নেই, পুরো সিস্টেম ভেঙে পড়েছে৷ প্রথমে সিস্টেম ঠিক করতে হবে। তাই সিস্টেম ঠিক করতেই মুখ্যমন্ত্রীর কাছে আসা৷”

সূত্রের খবর, আজ বুধবার মুখ্যমন্ত্রীর সঙ্গে মিটিং আছে অনীতের। সেখানে পাহাড়ের উন্নয়ন ও বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন তিনি৷

জিটিএ নির্বাচনে সাফল্য নিয়ে অনীত বলেন, “আমাদের একটাই ন্যারেটিভ ছিল, যতক্ষণ না আমরা সরকারের সঙ্গে মিলে কাজ করব পাহাড়ে উন্নয়ন হবে না৷ বেকারত্বের সমস্যার সমাধান হবে না৷ পাঁচ বছর আমরা এই নিয়ে সংঘর্ষ করেছি৷ এখন মানুষ বুঝতে শিখেছে।”

বিজেপি নেতাদের আলাদা রাজ্যের দাবি উত্থাপনের প্রসঙ্গেও মুখ খোলেন তিনি। “এই সেন্টিমেন্ট তো আমাদের ওখানে আছে। তবে মুখ্যমন্ত্রী তো সততার সঙ্গে বলছেন হবে না, অন্তত মুখ্যমন্ত্রী তো গোর্খাদের প্রতি অনেস্ট আছেন। উনি তো সততার সঙ্গে বলছেন, যা হবে দেবে, যেটা হবে না সেটা দিতে পারবে না। অন্তত উনি অনেস্ট। গোর্খারা পনেরো বছর বিজেপিকে ভোট দিয়েছে৷ কি পেয়েছি, আমরা বলুন তো? এজন্যই যে অনেস্ট তার সঙ্গে আমরা এখন কাজ করব”, সাফ জানিয়ে দেন অনীত থাপা।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #politics, #Anit Thapa

আরো দেখুন