দেশ বিভাগে ফিরে যান

তৃণমূলের পথে উত্তরপ্রদেশের দুই বিজেপি সাংসদ? জোরালো হচ্ছে দলবদলের জল্পনা

July 10, 2022 | < 1 min read

তৃণমূলে যোগ দিতে চলেছেন দুই বিজেপি সাংসদ? জাতীয় রাজনীতিতে এমন জল্পনাই এখন তুঙ্গে। সূত্রের খবর, তৃণমূল নেতৃত্বের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন যোগীর রাজ্যের দুই সাংসদ। জোড়াফুল শিবিরে যোগ দেওয়ার জন্যে গান্ধী পরিবারের দুই সদস্য তথা বিজেপির দীর্ঘদিনের সাংসদ মানেকা ও বরুণ গান্ধী মুখিয়ে রয়েছেন।

শোনা যাচ্ছে, আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনেও বিরোধী শিবিরের প্রার্থী যশোবন্ত সিনহাকেই ভোট দিতে চলেছেন এই দুই বিজেপি সাংসদ। তাদের এহেন সিদ্ধান্তের নেপথ্যে জোড়াফুল শিবির রয়েছে তাও শোনা যাচ্ছে।

বরুণ দীর্ঘদিন ধরেই বিজেপির নানা নীতির বিরুদ্ধে সরব। এমনকি সম্প্রতি অগ্নিপথ প্রকল্প নিয়েও মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছিলেন বরুণ। কদিন আগে মোদী চাকরির ঘোষণাকেও খোঁচা মেরেছিলেন এই বিজেপি সাংসদ। বিগত এক বছরে একাধিকবার মোদী সরকারের বিরুদ্ধেও আক্রমণাত্মক হয়ে উঠেছেন বরুণ। মানেকা মোদী সরকারের বিরুদ্ধে প্রকাশ্যে কিছু না বললেও, তিনি দলের অন্দরে প্রায় এক ঘরেই হয়ে আছেন। ফলে বিজেপির সঙ্গে বরুণ-মানেকার সম্পর্ক একেবারের তলানিতে, সম্পর্ক কার্যত শেষ পর্যায়েই বলা যায়। সে কারণেই চড়তে শুরু করেছে মা-ছেলের দলবদলের জল্পনার পারদ।

সূত্রের খবর, কেবলমাত্র বরুণ-মানেকাই নন, বাংলার ৪ বিজেপি সাংসদও পদ্ম ছেড়ে ঘাসফুলে আসার জন্য পা বাড়িয়েই আছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Lok Sabha Election 2024, #Varun Gandhi, #Maneka Gandhi, #tmc

আরো দেখুন