রাজ্য বিভাগে ফিরে যান

অগ্নিপথ প্রকল্পটি স্ট্যান্ডিং কমিটিতে পাঠানোর দাবি তুলল তৃণমূল কংগ্রেস

July 11, 2022 | < 1 min read

অগ্নিপথ প্রকল্পটি স্ট্যান্ডিং কমিটিতে আলোচনার জন্য পাঠানোর দাবি তুলল তৃণমূল কংগ্রেস। বিরোধী দলগুলির সঙ্গে আলোচনা না করেই অগ্নিপথের মতো প্রকল্প এনেছে কেন্দ্রীয় সরকার। যার জেরে বিক্ষোভের আগুন জ্বলেছে দেশের নানা প্রান্তে। এবার এই প্রকল্প প্রত্যাহারের দাবিতে প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় কমিটিতে সরব হলেন তৃণমূল সাংসদরা।

অগ্নিপথ প্রকল্প সম্পর্কে বিরোধীদের মতামত নিতে সোমবার বৈঠক করে প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টা কমিটি। উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট মন্ত্রকের মন্ত্রী রাজনাথ সিং। তৃণমূল কংগ্রেসের পক্ষে এই বৈঠকে ছিলেন সংসদীয় দলের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়, সাংসদ সৌগত রায়। বৈঠক শেষে সৌগত রায় বলেন, ‘‘আমরা বৈঠকে এই প্রকল্পের তীব্র বিরোধিতা করেছি। আমাদের পাশাপাশি কংগ্রেস এবং এনসিপি সাংসদরাও প্রকল্পের বিরোধিতা করেছে। বৈঠক শেষে একটা স্মারকলিপি জমা দিয়েছি। আমাদের দাবি, এই প্রকল্পটি আলোচনার জন্য সংসদের স্ট্যান্ডিং কমিটিতে পাঠাতে হবে। ততদিন পর্যন্ত প্রকল্পটি বাতিল করা হোক।’’ তিনি আরও বলেন, ‘‘এত বেকার যুবক যদি চার বছর বাদে রাস্তায় ঘোরে তাহলে দেশের আইনশৃঙ্খলা প্রশ্নের মুখে পড়বে। সরকার যে বলছে মাত্র ৩ হাজার পদের জন্য ৭ লক্ষ আবেদন জমা পড়েছে, সেটা এই প্রকল্পের জন্য নয়। সেটা দেশের বেকারির জন্য।’’

চলতি মাসের ১৮ তারিখ থেকে বসবে সংসদের বর্ষাকালীন অধিবেশন। সেখানে বিরোধীরা অগ্নিপথ নিয়ে সরব হত পারে, তাই আগেভাবে বিরোধীদের সঙ্গে কথা বলে তাঁদের মনোভাব বোঝার চেষ্টা করা হল কেন্দ্রের পক্ষ থেকে। এরকমটাই মনে করছে রাজনৈতিকমহল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sudip Banerjee, #Saugata Roy, #Agnipath Scheme

আরো দেখুন