দেশ বিভাগে ফিরে যান

মোদীর গুজরাতে আবার মাদক, আদানীর বন্দরে উদ্ধার ৭০ কেজির হেরোইন

July 13, 2022 | < 1 min read

দেশের মাদক রাজধানী হয়ে উঠেছে মোদীর গুজরাত। আবারও দেশের সর্ববৃহৎ বাণিজ্য বন্দর কচ্ছের মুন্দ্রা বন্দর থেকেই উদ্ধার হল ৭০ কেজি মাদকদ্রব্য। যার মূল্য প্রায় ৩৫০ কোটি টাকা বলেই অনুমান করা হচ্ছে। গুজরাতের সন্ত্রাসবাদ বিরোধী বাহিনী এই মাদক উদ্ধার করেছে। মনে করা হচ্ছে, তল্লাশি শেষে মাদকের পরিমাণ আরও বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

বিশ্বস্ত সূত্রে খবর পেয়ে তদন্তকারী দল একটি শিপিং কন্টেনারে তল্লাশি চালায়। বিদেশ থেকে আসা ওই কন্টেনার বন্দরের কাছেই রাখা ছিল। সেখান থেকেই ৭০ হেরোইন কেজি উদ্ধার হয়েছে।

গুজরাতে উপকূল জাঁকিয়ে বসেছে ড্রাগের কারবার। বিরোধী দলগুলো এনিয়ে বারবার মোদী সরকারকে আক্রমণ করেছে। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর রাজ্য গুজরাতে ড্রাগের রমরমা কারবার নিয়ে দুজনেই নীরব দর্শক। সাম্প্রতিক অতীতে গুজরাতের মুন্দ্রা বন্দর থেকে বারবার মাদক উদ্ধার হচ্ছে।

চলতি বছরের মে মাসে আদানী গোষ্ঠীর অধীনে থাকা মুন্দ্রা বন্দর থেকে ৫২ কেজি কোকেন উদ্ধার হয়েছিল। ২০২১ সালের সেপ্টেম্বরে ১৯ হাজার কোটি টাকারও বেশি দামের মাদক উদ্ধার করা হয়েছিল। লাগাতার ড্র্যাগ উদ্ধার হওয়ায় NIA তদন্তের নির্দেশও দেওয়া হয়েছিল সে সময়। কিন্তু কাজ কিছুই হয়নি। মাদক চক্র সক্রিয়ই রয়েছে। কিছুতেই মাদকের কারকার ঠেকানো যাচ্ছে না। প্রসঙ্গত, আদানী গোষ্ঠী মোদী ঘনিষ্ঠ বলেই পরিচিত। এত নিরাপত্তা, তদন্তের পরেও কী করে বারবার বিপুল পরিমাণে মাদক ঢুকছে দেশে? আর কেনই বা একটি নির্দিষ্ট বন্দর কে বেছে নিচ্ছেন মাদকের কারবারিরা? ক্রমশ ঘনাচ্ছে রহস্য।

TwitterFacebookWhatsAppEmailShare

#Drugs, #Heroin, #adani port, #gujarat

আরো দেখুন